ঢাকা | জুলাই ১৯, ২০২৪ - ১:৫০ পূর্বাহ্ন

বাস-ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষ নিহত ৩, আহত ২২

  • আপডেট: Thursday, March 24, 2022 - 10:19 pm

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি: বদলগাছী উপজেলার শেষ প্রান্তে একটি যাত্রীবাহী বাস ও ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষে শিশুসহ ৩ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ২২ জন। গতকাল বুধবার রাত ৮টার দিকে নওগাঁর বদলগাছী-নজিপুর সড়কের পয়নারী নামক এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে।

নিহত ব্যক্তিদের মধ্যে দুইজনের পরিচয় পাওয়া গেছে। তাঁরা হলেন, নওগাঁর বদলগাছী উপজেলার সদর ইউনিয়নের সোহাসা গ্রামের জিতু পাহানের ছেলে গিরিজ পাহান (৩৫) ও একই গ্রামের আব্দুল সরদারের ছেলে আব্দুর রশিদ (৩৭)। তাঁরা দুইজনেই ইটভাটার শ্রমিক ছিলেন। নওগাঁ সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক শিশু মারা যান। নিহত শিশুর পরিচয় পাওয়া যায়নি।

স্থানীয় বাসিন্দা ও থানা পুলিশ সূত্রে জানা গেছে, জেলার সাপাহার উপজেলা থেকে ছেড়ে আসা যাত্রীবাহী একটি বাস নওগাঁর দিকে যাচ্ছিল। রাত ৮টার দিকে বদলগাছী-নজিপুর সড়কের পয়নারী এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক্টরের সঙ্গে ওই বাসের মুখোমুখী সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই বাসের দুই যাত্রীর মৃত্যু হয়। নওগাঁ সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অপর এক শিশু যাত্রীর মৃত্যু হয়। দুর্ঘটনায় বাস ও ট্রাক্টরের চালক, চালকের সহযোগীসহ আরো অন্তত ২২ জন বাস যাত্রী আহত হয়েছেন।

স্থানীয় লোকজন, পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা আহতদের উদ্ধার করে বদলগাছী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও নওগাঁ সদর হাসপাতালে পাঠানো হয়। পরে রাতেই উন্নত চিকিৎসার জন্য বদলগাছী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে আহত তিনজন ও নওগাঁ সদর হাসপাতাল থেকে পাঁচজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

বদলগাছী উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ কানিজ ফারহানা বলেন, ‘গুরুতর আহত ব্যক্তিদের নওগাঁ সদর হাসপাতালে পাঠানো হয়েছে। কিছু আহত ব্যক্তিদের স্বাস্থ্য কমপ্লেক্সে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। বাঁকিদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

এ বিষয়ে বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিকুল ইসলাম বলেন, দুর্ঘটনায় আহত ব্যক্তিদের উদ্ধার করে সুচিকিৎসা নিশ্চিত করা হয়েছে। তবে যে স্থানে দুর্ঘটনাটি ঘটেছে সেটি বদলগাছী থানার শেষ প্রান্তে মহাদেবপুর থানার মধ্যে।

মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজম উদ্দিন আহমেদ জানান, বাস ও ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষে দুইজন ইটভাটা শ্রমিক ও এক শিশু নিহত হয়েছেন। নিহত দুইজনের পরিচয় মিললেও। নওগাঁ সদর হাসপাতালে নিহত এক শিশুর পরিচয় এখনো মিলেনি। বাস ও ট্রাক্টরটি জব্দ করা হয়েছে বলে জানান।