ঢাকা | মে ৩, ২০২৪ - ২:২৬ পূর্বাহ্ন

ইসলামিক বক্তার বিরুদ্ধে সাত শিক্ষার্থীকে পেটানোর অভিযোগ

  • আপডেট: Tuesday, March 22, 2022 - 11:14 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে এক ইসলামিক বক্তার বিরুদ্ধে মাদ্রাসার সাত শিক্ষার্থীকে পেটানোর অভিযোগ উঠেছে। এর মধ্যে এক ছাত্রকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। অভিযুক্ত ইসলামিক বক্তার নাম আবদুর রহমান। তিনি আলোচিত-সমালোচিত ইসলামিক বক্তা আব্দুর রাজ্জাক বিন ইউসুফের মেজ ছেলে। এ ঘটনায় থানায় অভিযোগ হয়েছে।

আব্দুর রাজ্জাক বিন ইউসুফ রাজশাহীর পবা উপজেলার ডাঙ্গিপাড়া এলাকায় আল- জামি’আহ আস সালাফিয়া নামে একটি মাদ্রাসা চালান। রাজ্জাক বিন ইউসুফের নাতির বিরুদ্ধে টাকা চুরির অভিযোগ করায় ওই ছাত্রদের পেটানো হয়। এরমধ্যে চতুর্থ শ্রেণির এক ছাত্রকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার নাম রামিম ইসলাম রিফাত (১২)। গত ১৬ মার্চ নির্যাতনের শিকার হয় ওই শিক্ষার্থীরা।

হাসপাতালে চিকিৎসাধীন শিশুটির পরিবারের সদস্যরা জানান, মাদ্রাসার অধ্যক্ষ আব্দুর রাজ্জাক বিন ইউসুফের নাতির বিরুদ্ধে টাকা চুরি অভিযোগ করায় নির্যাতনের শিকার হয় রামিম। রামিমের বাবা মেরাজুল ইসলাম রিন্টু জানান, ১৬ মার্চ মাদ্রসার দুই শিক্ষার্থীর টাকা হারানোর ঘটনা ঘটে। এ সময় আব্দুর রহমানের ভাইয়ের ছেলে এবং ওই মাদ্রসার চতুর্থ শ্রেণির এক শিক্ষার্থীর বিরুদ্ধে টাকা চুরির অভিযোগ তোলেন রামিম। এতেই ক্ষিপ্ত হয়ে পাইপ দিয়ে বেপরোয়া পেটাতে থাকেন আব্দুর রহমান। এ সময় অন্য ছয় ছাত্রকেও পেটানো হয়।

এ বিষয়ে কথা বলার জন্য মাদ্রাসায় গেলেও আবদুর রহমানকে পাওয়া যায়নি। বন্ধ পাওয়া গেছে মোবাইল ফোন। মাদ্রাসার প্রসাশনিক কর্মকর্তা মাহিদুল আলম মাহির জানান, সেদিন মোট সাত শিক্ষার্থীকে মারধর করা হয়। কেন মারধর করা হয়েছে তা তিনি জানেন না। নগরীর শাহমখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী হাসান জানান, মাদ্রাসায় শিশুনির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। তদন্ত স্বাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।