ঢাকা | ফেব্রুয়ারী ২৯, ২০২৪ - ৫:২২ অপরাহ্ন

ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

  • আপডেট: Tuesday, March 22, 2022 - 10:30 pm

 

সোনালী ডেস্ক: ইসলামিক ফাউন্ডেশনের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে বিভিন্ন উপজেলায় আলোচনা সভা, র‌্যালি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

পবা
পবায় ‘ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা ও ইসলামের প্রচার প্রসারে বঙ্গবন্ধুর অবদান’ শীর্ষক আলোচনা সভা, র‌্যালি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। নওহাটা পৌরসভায় অবস্থিত পবা মডেল মসজিদে এই অনুষ্ঠান আয়োজন করা হয় পবা উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে। নওহাটা সরকারি ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ আব্দুল খালেক এর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পবা উপজেলা আওয়ামিলীগের সভাপতি ও পবা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী, পবা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও নওহাটা পৌরসভার মেয়র হাফিজুর রহমান হাফিজ, পবা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওয়াজেদ আলী খান, নওহাটা পৌরসভা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, পবা উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপার ভাইজার মোসলেহ উদ্দিন এবং পরিচালক রুহুল আমিন নূরীসহ আরো উপস্থিত ছিলেন পবা উপজেলা সকল মসজিদ এবং মাদ্রাসার ইসলামিক ফাউন্ডেশনের ইমাম ও শিক্ষকগণ ।

তানোর
তানোর প্রতিনিধি জানান, তানোর মডেল রিসোর্স সেন্টারে তানোর উপজেলা নির্বাহী অফিসার পংকজ চন্দ্র দেবনাথের সভাপতিত্বে বিভিন্ন কর্মসুচীর মধ্যে দিয়ে দিবসটি পালন করা হয়। ইসলামীক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও ইসলামের প্রচার প্রসারে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় ইসলামী ফাউন্ডেশনের কর্মকর্তা কর্মচারী ও শিক্ষক শিক্ষিকারা উপস্থিত ছিলেন।

লালপুর
লালপুর (নাটোর) প্রতিনিধি জানান, নাটোরের লালপুরে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ইসলামের প্রচার-প্রসারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএনও শামীমা সুলতানার সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, লালপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ইসাহাক আলী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, বীর মুক্তিযোদ্ধা নাঈম উদ্দিন, লালপুর ইসলামিক ফাউন্ডেশনের তত্ত্বাবধায়ক আবুল কাউনাইন, একাডেমিক সুপারভাইজার সা’দ আহমাদ শিবলি প্রমুখ। এই উপলক্ষে শোভাযাত্রা, খতমে কোরআন ও দোয়া অনুষ্ঠিত হয়।

গোমস্তাপুর
গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি জানান, চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে দিবসটি উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা ও দোআ খায়ের অনুষ্ঠিত হয়। ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠাসহ ইসলামের প্রচার ও প্রসারে বঙ্গবন্ধুর অবদান শীর্ষক আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমা খাতুন। এতে স্বাগত বক্তব্য দেন ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার মোস্তাক আহমেদ। অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন রেজা, উপজেলা প্রেসক্লাবের সভাপতি আতিকুল ইসলাম আজম, ইফার মডেল কেয়ারটেকার কাউসার জমান ও ইমাম আসাদুল্লাহ। এর আগে মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা প্রকল্পের কেন্দ্রে শিশুদের নিয়ে দোয়া ও মিষ্টি বিতরন করা হয়।

পোরশা
পোরশা (নওগাঁ) প্রতিনিধি জানান, নওগাঁর পোরশায় দিবসটিতে এক বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালি শেষে এক আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হামিদ রেজা। এসময় উপজেলা ইসলামি ফাউন্ডেশন এর সুপার ভাইজার আহসান হাবীব, মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম এর কেয়ারটেকার আতিকুর রহমান, উপজেলা মডেল মসজিদ পাঠাগার এর কেয়ারটেকার কামরুজ্জামান সরকার বাবু, জিসি ইসহাক আলী, মডেল মসজিদ এর ইমাম মাওলানা আহাদ শাহ্ চৌধুরীসহ মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম এর শিক্ষক শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন।

নওগাঁ
নওগাঁ প্রতিনিধি জানান, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, কোরআন খতম, বর্নাঢ্য র‌্যালী ,আলোচনা সভা ও দোয়া মাহফিলের মধ্যদিয়ে নওগাঁয় ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। ইসলামিক ফাউন্ডেশন নওগাঁ জেলা কার্যালয়ের উপপরিচালকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা নিবার্হী অফিসার মির্জা ইমাম উদ্দীন, জেলা তথ্য অফিসের উপপরিচালক আবু সালেহ মোঃ মাহামুদুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব ইলিয়াছ তুহিন রেজা, জেলা ইমাম সমিতির সভাপতি হাফেজ কারী আব্দুল ওয়াহেদ আল কাদরী, মাওলানা রমজান আলী ও ফিল্ড অফিসার মোঃ আকবর হোসেন।