ঢাকা | জুলাই ২০, ২০২৪ - ৪:০৬ পূর্বাহ্ন

বাঘায় আওয়ামী লীগের সম্মেলনে সংঘর্ষে আহত ২০

  • আপডেট: Monday, March 21, 2022 - 11:11 pm

বাঘা প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামীলীগ বাঘা উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে কেন্দ্রীয় নেতাদের সামনে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই সংঘর্ষে ২০ জন আহত হয়েছে।

সোমবার শাহদৌলা সরকারি কলেজ মাঠে সকাল ১১ টায় প্রথম অধিবেশনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে মঞ্চে আমন্ত্রিত অতিথিরা আাসন গ্রহন করেন। এরপর কোরআন তেলায়াত, গীতা পাঠ ও নেতাদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। তারপর সংঘর্ষের ঘটনা শুরু হয়।

জানা যায়, জেলা আওয়ামীলীগের সদস্য ও বাঘা পৌরসভার সাবেক মেয়র আক্কাছ আলীর সমর্থকরা মঞ্চের সামনে আক্কাছ ভাই আক্কাছ ভাই বলে শ্লোগান দিতে থাকেন। তাদের প্রতিহত করার চেষ্টা করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপির সমর্থকরা। এতে উভয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় মঞ্চের উপরে চেয়ার ছুড়ে মারা, চেয়ার ভাংচুর, কাঠের বাটাম, দেশীয় অস্ত্র, বাঁশের লাঠি ব্যবহার করা হয়। সংঘর্ষ চলে প্রায় আধা ঘন্টা ব্যাপী। এ সময় ছুটা ছুটি করে সম্মেলনে আসা লোকজন সম্মেলন স্থল ত্যাগ করে।

সংঘর্ষে আহত হয়েছে ঢাকা থেকে আগত এক নেতার প্রেস সহকারি এমএসএ রেজা, বাঘা পৌর আ’লীগের সভাপতি আাব্দুল কুদ্দুস সরকার, শাহরিয়ার হোসেন, সিরাজুর ইসলাম, সাইফুল ইসলাম, মুরাদ হোসেন, লিটন ভুঁইয়া, আলম হোসেন, সুজন আলীসহ অন্তত পক্ষে ২০ জন। এর মধ্যে সাইফুল ইসলাম ও সিরাজুল ইসলামকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রন করতে পুলিশ টিয়ারগ্যাস নিক্ষেপ করে। ঘন্টা খানেক পর পরিস্থিতি শান্ত হলে সম্মেলনের কার্যক্রম শুরু হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপির সভাপতিত্বে সম্মেলন মঞ্চে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ, এইচ, এম খায়রুজ্জামান লিটন, বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এস,এম কামাল হোসেন, সদস্য বেগম আখতার জাহান, বাংলাদেশ আওয়ামীলীগ রাজশাহী জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার, রাজশাহী জেলা আ’লীগের সাধারন সম্পাদক আলহাজ্ব আব্দুল ওয়াদুদ দারা (সাবেক এমপি), যুগ্ম সাধাারণ সম্পাদক এ্যাডভোকেট লায়েব উদ্দীন লাভলু প্রমুখ।

এ বিষয়ে বাঘা থানার ওসি সাজ্জাদ হোসেন বলেন, পুরিস্থিতি নিয়ন্ত্রন করতে টিয়ার সেল নিক্ষেপ করে শান্ত করা হয়েছে। এই ঘটনায় একজনকে আটক করা হয়েছে।