ঢাকা | জুলাই ১৪, ২০২৪ - ১০:৫৯ অপরাহ্ন

রাজশাহীতে ফ্যামেলি কার্ডে টিসিবির পণ্য বিক্রি শুরু

  • আপডেট: Sunday, March 20, 2022 - 7:48 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে ফ্যামেলি কার্ডের মাধ্যমে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য বিক্রি শুরু হয়েছে। রোববার সকাল ১০টায় রাজশাহী মহানগরীর মহিষবাথান কলোনী মাঠে প্রধান অতিথি হিসেবে এ কার্যক্রমের উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ। এ সময় জেলা প্রশাসক আব্দুল জলিল ও ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান কামরু উপস্থিত ছিলেন।

রাজশাহী মহানগরের ৭টি পয়েন্ট এবং জেলার ৯ উপজেলার আরও ২০টি পয়েন্টে টিসিবির পণ্য দেওয়া শুরু হয়েছে। তবে কোন কোন পয়েন্টে দুপুর পর্যন্ত ট্রাক না পৌঁছানোর খবর পাওয়া গেছে। রাজশাহী শহরের ৫৫ হাজার পরিবার এবং উপজেলা ও পৌরসভা এলাকায় ১ লাখ ৪৪ হাজার ১৪০ জনকে ভুর্তকি মূল্যে টিসিবির এসব পণ্য দেওয়া হচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার বলেন, ২০ মার্চ থেকে ২৯ মার্চ পর্যন্ত প্রথম পর্যায়ে চিনি, ডাল ও তেল বিক্রি করা হবে। ৩ এপ্রিল থেকে ১০ এপ্রিল পর্যন্ত দ্বিতীয় পর্যায়ে এসব পণ্যের সাথে ছোলা, পিঁয়াজ ও খেজুর যুক্ত করা হবে। ফ্যামিলি কার্ডের মাধ্যমে একটি পরিবার প্রথম পর্যায়ে ২ কেজি চিনি, ২ কেজি ডাল ও ২ লিটার তেল কিনতে পারছেন। দাম পড়ছে প্রতি লিটার তেল ১১০ টাকা, প্রতি কেজি চিনি ৫৫ টাকা ও প্রতি কেজি মসুরের ডাল ৬৫ টাকা। ৪৬০ টাকায় ২ লিটার তেল, ২ কেজি চিনি ও ২ কেজি মসুরের ডাল দেওয়া হচ্ছে।