ঢাকা | ফেব্রুয়ারী ২৯, ২০২৪ - ৫:৪৭ অপরাহ্ন

নিয়ামতপুরে তেল নিয়ে তেলেসমাতি

  • আপডেট: Sunday, March 20, 2022 - 10:53 pm

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি: ২০ হাজার লিটার সয়াবিন তেল অবৈধভাবে মজুদ রাখার অপরাধে নওগাঁর নিয়ামতপুরে হুমাযুন কবির (৩৮) নামের এক ব্যাবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার সন্ধ্যায় নিয়ামতপুর উপজেলা পরিষদ সংলগ্ন বাজারের পাশে চাতালের গুদামঘরে উপজেলা প্রশাসন ও এনএসআই যৌথ অভিযান শেষে ভ্রাম্যমাণ আদালতে ওই ব্যবসায়ীকে এই জরিমানা করা হয়।

আদালত সুত্রে জানা যায়, হুমাযুন কবির উপজেলা পরিষদ সংলগ্ন বাজারের একজন বড় ব্যবসায়ী ও হাবিবা ট্রেডার্সের স্বত্বাধিকারী। এছাড়াও তিনি উপজেলা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক। তিনি তার গুদামঘরে অসৎ উদ্দেশ্যে অবৈধভাবে ১০০টি ড্রামে ২০ হাজার লিটার সয়াবিন তেলের বিশাল মজুদ গড়ে তোলেন।

জাতীয় নিরাপত্তা গোয়ন্দা সংস্থা জেলা (এনএসআই) এর গোপন সংবাদের ভিত্তিতে শনিবার সন্ধ্যায় উপজেলা পরিষদ সংলগ্ন বাজারের পাশে চাতালের গুদামঘরে অভিযান চালানো হয়। এসময় অসৎ উদ্দেশ্যে অবৈধভাবে ১০০টি ড্রামে ২০ হাজার লিটার সয়াবিন তেলের মজুদ পাওয়া যায়। তেল মজুদ রাখার অপরাধে ব্যবসায়ী হুমায়ুন কবিরকে ৩০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন। এবং মজুদকৃত তেল আগামী ৫ দিনের মধ্যে সরকারি বাজার মূল্যে বিক্রি করার নির্দেশ দেন তিনি। অভিযানে উপজেলা প্রশাসন, এনএসআই ও পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।