ঢাকা | জুলাই ২৫, ২০২৪ - ৩:৩১ পূর্বাহ্ন

রাজশাহীতে দুই লাখ কার্ডের মাধ্যমে দেওয়া হবে টিসিবির পণ্য

  • আপডেট: Saturday, March 19, 2022 - 10:50 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে দুই লাখ কার্ডের মাধ্যমে তিনটি পণ্য বিক্রি করবে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। এছাড়া আগের মতো যে কেউ লাইনে দাঁড়িয়েও টিসিবির ট্রাক থেকে পণ্য কেনার সুযোগ পাবেন। রোববার সকাল থেকে ৩১ মার্চ পর্যন্ত প্রথম পর্যায়ের পণ্য বিক্রি কার্যক্রম চলবে। টিসিবির বিশেষ সেবা কার্ডের মাধ্যমে পণ্য বিতরণ উপলক্ষে রাজশাহীর জেলা প্রশাসকের কার্যালয়ে শনিবার দুপুর ১২টায় সংবাদ সম্মেলন করা হয়।

সেখানে জেলা প্রশাসক আবদুল জলিল গণমাধ্যম কর্মীদের এসব তথ্য জানান। জেলা প্রশাসক আবদুল জলিল বলেন, টিসিবির পণ্য বিক্রি কার্যক্রমে শৃঙ্খলা ফিরিয়ে আনতে এবং সমাজের নিম্নআয়ের মানুষের কাছে সুলভ মূল্যে পৌঁছে দেওয়ার লক্ষ্যে এই বিশেষ কার্ডের ব্যবস্থা করা হয়েছে। সিটি করপোরেশন এলাকার ওয়ার্ড কাউন্সিলর ও উপজেলা পর্যায়ে চেয়ারম্যানদের মাধ্য তালিকাভূক্তের পর টিসিবির পণ্যের জন্য মোট ২ লাখ কার্ড বরাদ্দ করা হয়েছে। এর মধ্যে সিটি করপোরেশন এলাকায় ৫৫ হাজার এবং জেলার ৯ উপজলায় ১ লাখ ৪৫ হাজার কার্ড বিতরণ করা হয়েছে।

এই কার্ডের মাধ্যমে ডিলারদের থেকে কার্যক্রম চলা পর্যন্ত সংশ্লিষ্ট ভোক্তারা টিসিবির দেওয়া পণ্য তুলতে পারবেন। প্রথম অবস্থায় ৩০টি ওয়ার্ডের ৪৫ হাজার কার্ডধারী পরিবার এই সুবিধা পাবে। কার্ডধারীরা রোববার থেকে পণ্য তুলতে পারবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহাম্মদ শরিফুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরী, টিসিবির রাজশাহী আঞ্চলিক কার্যালয়ের অফিস প্রধান মো. শাহিদুল ইসলাম, ওয়ার্ড কাউন্সিলর মো. রজব আলী, রবিউল ইসলাম, তৌহিদুল হক সুমন প্রমুখ।