ঢাকা | জুলাই ১৭, ২০২৪ - ১:৪৯ পূর্বাহ্ন

গাড়িতে সরকারি মনোগ্রাম লাগিয়ে ফেনসিডিল পাচার

  • আপডেট: Tuesday, March 15, 2022 - 10:55 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীর চারঘাট উপজেলা থেকে ফেনসিডিলের একটি চালান জব্দ করেছে র‌্যাব। গ্রেপ্তার করা হয়েছে তিনজনকে। আর তাঁদের কাছ থেকে জব্দ করা হয়েছে ফেনসিডিল পাচারের কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকার। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখে ধুলো দিতে গাড়িটির সামনে লাগানো ছিল বাংলাদেশ সরকারের মনোগ্রাম। স্বাস্থ্য অধিদপ্তরের সচেতনতামূলক কার্যক্রমের একটি লিফলেটও লাগানো ছিল সেখানে।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫ এর নাটোর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক ফরহাদ হোসেন এবং উপ-অধিনায়ক রফিকুল ইসলামের নেতৃত্বে র‌্যাব সদস্যরা মঙ্গলবার ভোর ৫টার দিকে রাজশাহীর চারঘাট উপজেলার চানপুর কাকরামারী গ্রাম থেকে ওই প্রাইভেটকারসহ তিনজনকে গ্রেপ্তার করেন। প্রাইভেটকারের পেছনের ডালায় দুটি বস্তায় পাওয়া যায় ৪৯৮ বোতল ফেনসিডিল।

গ্রেপ্তার তিনজন হলেন- পটুয়াখালী সদর উপজেলার হাজীখালী গ্রামের নুর আলম (৩৮), রাজশাহীর চারঘাটের পিরোজপুর দক্ষিণপাড়া গ্রামের মিনারুল ওরফে মনিরুল (২৪) হাসিবুর রহমান (২০)। র‌্যাব-৫ এর নাটোর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক ফরহাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গ্রেপ্তারকৃতদের মধ্যে নুর আলম প্রাইভেটকারের চালক। জিজ্ঞাসাবাদে তিনি জানিয়েছেন, তিনি প্রাইভেটকারে নিয়মিত মাদক পরিবহন করেন। তার বিরুদ্ধে আগে থেকেই তিনটি মামলা আছে। তাও তিনি চোরাচালানে যুক্ত ছিলেন। তিনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিতে গাড়ির সামনে সরকারের মনোগ্রাম লাগিয়ে রাখেন। মঙ্গলবারও তার গাড়িতে সরকারের মনোগ্রাম এবং স্বাস্থ্য অধিদপ্তরের একটি কর্মসূচির লিফলেট লাগানো পাওয়া গেছে। এই তিনজনের বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে বলেও জানান র‌্যাব কর্মকর্তা ফরহাদ হোসেন।