ঢাকা | এপ্রিল ৩০, ২০২৪ - ৫:৫৫ অপরাহ্ন

রাজশাহীতে ভোক্তা অধিকারের অভিযানে জরিমানা আদায়

  • আপডেট: Wednesday, March 2, 2022 - 4:38 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে বাজার তদারকিমূলক অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়। বুধবার নগরীর লক্ষ্মীপুর বাজার, ঘোষপাড়া মোড়, উপশহর নিউমার্কেট এলাকা এবং সাগর পাড়া এলাকায় এ অভিযান পরিচালিত হয়েছে। অভিযানে চারটি প্রতিষ্ঠানের কাছ থেকে ২৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল-মারুফ জানান, বেশি দামে গরুর মাংস বিক্রি করার অপরাধে অধিদপ্তরের সহকারী পরিচালক (মেট্রো) ওসমান গনী লক্ষ্মীপুর বাজারে তরিকুল ইসলাম নামে এক মাংস ব্যবসায়ীকে তিন হাজার টাকা জরিমানা করেন। এ ছাড়া মোড়কজাত পণ্যে সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য না থাকায় মারুফ স্টোর নামের একটি দোকানকে আরও তিন হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্যের চেয়ে বেশি মূল্য সয়াবিন তেল বিক্রি করার অপরাধে সহকারী পরিচালক হাসান আল-মারুফ উপশহর নিউমার্কেট এলাকার মেসার্স এস আলম ট্রেডার্স নামের একটি দোকান সাময়িকভাবে বন্ধ করে দিয়েছেন। দোকানে পর্যাপ্ত তেল থাকার পরেও ভোক্তার কাছে বিক্রি না করার কারণে সাগরপাড়া এলাকার রাজশাহী কিচেন বাজারকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন তিনি।

এছাড়াও অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক অপূর্ব অধিকারী ঘোষপাড়া মোড় এলাকায় রাম ষ্টোর নামের একটি দোকানকে আট হাজার টাকা জরিমানা করেছেন। এই দোকানটিতে তেলের মোড়কে মূল্য ঘষে তুলে দিয়ে বেশি দামে বিক্রি করা হচ্ছিল।