ঢাকা | অক্টোবর ১৮, ২০২৪ - ৭:৫৯ পূর্বাহ্ন

সাংবাদিকদের দিকে তেড়ে গেলেন কোটা আন্দোলনকারীরা

  • আপডেট: Monday, July 15, 2024 - 11:58 am

অনলাইন ডেস্ক: কোটা সংস্কারের দাবিতে রাষ্ট্রপতি বরাবরে সিলেটের জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি হস্তান্তর করেছেন সিলেটের আন্দোলনকারী বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

রোববার স্মারকলিপি প্রদানকালে কিছু শিক্ষার্থী সাংবাদিকদের পেশাগত কাজে বাধা সৃষ্টি এবং তেড়ে আসার ঘটনা ঘটে। তবে পুলিশ ও অন্যান্য শিক্ষার্থীদের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।

এ বিষয়ে কোটা আন্দোলনের সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক আসাদ উল্লাহ বলেন, আমাদের আন্দোলনে একাত্মতা জানানোর জন্য আমরা আজ (রোববার) সিলেটের সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আহ্বান জানাই। সবাই সেই আহ্বানে সাড়া দিয়ে আন্দোলনে যোগদান করেন। জেলা প্রশাসকের কার্যালয়ে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কয়েকজন শিক্ষার্থী বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করে। এ সময় তারা বেশ কয়েকজন সাংবাদিকদের সঙ্গে অশোভন আচরণ করেন। আমরা মনে করি, আমাদের শান্তিপূর্ণ আন্দোলন প্রশ্নবিদ্ধ করার জন্য এমন কাজ করেছে তারা। এ জন্য আমরা দুঃখ প্রকাশ করছি। ভবিষ্যতে এমন ঘটনার যাতে পুনরাবৃত্তি না হয় সেদিকে আমরা খেয়াল রাখব।

এর আগে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রোববার বেলা ১১টা শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে গণপদযাত্রা শুরু করেন শিক্ষার্থীরা। পথে তাদের সঙ্গে যোগ দেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, এমসি কলেজসহ অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষার্থীরা বলেন, সংসদে জরুরি অধিবেশন ডেকে সরকারি চাকরির সব গ্রেডে শুধুমাত্র পিছিয়ে পড়া অনগ্রসর জনগোষ্ঠীর জন্য ন্যূনতম কোটা (সর্বোচ্চ ৫ শতাংশ) রেখে আইন পাশ করতে হবে। এ ছাড়া দেশের বিভিন্ন জায়গায় আন্দোলনকালে যে মামলা করা হয়েছে- তা তুলে নিতে হবে।

 

সোনালী/সা