ঢাকা | জুলাই ১২, ২০২৪ - ১১:৪২ অপরাহ্ন

শিরোনাম

‘টাকা পাচারকারীদের হাত থেকে রাজশাহীর মানুষ মুক্ত হতে চায়’

  • আপডেট: Monday, July 8, 2024 - 12:00 am

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে আয়োজিত দুর্নীতিবিরোধী পথসভা থেকে বক্তারা বলেছেন, ‘ রাজশাহীতে আর কোনোরকম দুর্নীতি হতে দেয়া হবে না। দুর্নীতিবাজ যত ক্ষমতাবানই হোক, তাকে প্রতিহত করা হবে। টাকা পাচারকারী আর লুটেরাদের হাত থেকে রাজশাহীর মানুষ মুক্ত হতে চায়।

সোমবার বিকালে নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে এই পথসভার আয়োজন করা হয়। ‘আমরা দুর্নীতির বিরুদ্ধে’ নামে আত্মপ্রকাশ হওয়া মঞ্চের উদ্যোগে পথসভাটি অনুষ্ঠিত হয়। এতে ১২ সংগঠন সংহতি প্রকাশ করে পথসভায় অংশ নেয়।

ঘন্টাব্যাপী এই পথসভায় বক্তারা বলেন, ‘দুর্নীতিবাজ ও টাকাপাচারকারীদের হাত থেকে রাজশাহীর মানুষ মুক্ত হতে চায়। বর্তমানে রাজশাহীর প্রতিটি খাতে দুর্নীতি ছেয়ে গেছে। দুর্নীতিবাজরা উন্নয়নের নামে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করছে।

পথসভায় বক্তারা রাজশাহীর পরিবেশ, প্রাতিষ্ঠানিক দুর্নীতি ও অপরিকল্পিত উন্নয়নের চিত্র তুলে ধরেন‌‌। সেইসাথে সমাজের রন্ধ্রে রন্ধ্রে বিরাজমান সকল প্রকার দুর্নীতি প্রতিহত করতে রাজশাহীর সর্বস্তরের জনসাধারণের কাছে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

বক্তারা আরও বলেন, ‘দেশের সাবেক পুলিশ প্রধান, সাবেক সেনাপ্রধান কোটি কোটি টাকা বিদেশে পাচার করেছে। বাংলাদেশ ব্যাংক থেকে লোপাট হওয়া টাকার হদিস নেয়। সরকারের ভেতরে লুকিয়ে থাকা ঋণ খেলাপিরা ব্যাংক থেকে কোটি কোটি টাকা ঋণ নিয়ে লোপাট করেছে। সরকার দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা না নিলে আগামীতে দেশের জনগণ সরকারকে লাল কার্ড দেখাবে।’

সভায় ‘আমরা দুর্নীতির বিরুদ্ধে’ মঞ্চের যুগ্ম আহ্বায়ক নাদিম সিনার সঞ্চালনায় ও আহ্বায়ক রাকিন আবসার অর্নবের সভাপতিত্বে বক্তব্য রাখেন, গণসংহতি আন্দোলন রাজশাহী জেলার আহবায়ক অ্যাডভোকেট মুরাদ মোর্শেদ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. ফরিদ খান, রাজশাহী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আসলাম উদ দৌলা, পরিবেশ আন্দোলন ঐক্য পরিষদের সমন্বয়ক নাজমুল হোসেন রাজু, আদিবাসী যুব পরিষদের সভাপতি উপেন রবি দাশ, ছাত্রনেতা সোহেল রানা, ইয়ুথ অ্যাকশন ফর সোশিয়াল চেঞ্জ ইয়্যাস’র সভাপতি সামিউল আলিম শাওন প্রমুখ

পথসভায় সংহতি জানিয়ে উপস্থিত ছিলেন, ইয়ুথ এ্যাকশন ফর সোশিয়াল চেঞ্জের সাধারণ সম্পাদক, মোহাম্মদ আতিক, সূর্যকিরন সমাজ কল্যাণ সংস্থার সংগঠক মাহমুদুল হাসান প্রামাণিক, কমিউনিটি ডেভলপমেন্ট ফর আরবান পিপলস সভাপতি জুলফিকার আলি হায়দার প্রমুখ।

সোনালী/জেআর