ঢাকা | জুন ১৬, ২০২৪ - ৬:৫৪ অপরাহ্ন

আন্তঃদেশীয় মৈত্রী, মিতালী ও বন্ধন ট্রেন বন্ধ থাকবে ৯ দিন

  • আপডেট: Saturday, June 1, 2024 - 12:03 pm

অনলাইন ডেস্ক: আসন্ন ঈদুল আজহায় ট্রেনের সময়ানুবর্তিতা বজায় রাখা এবং শিডিউল বিপর্যয় নিরসনে আন্তঃদেশীয় তিন ট্রেন মৈত্রী এক্সপ্রেস, মিতালী এক্সপ্রেস ও বন্ধন এক্সপ্রেস চলাচল বন্ধ রাখতে যাচ্ছে বাংলাদেশ রেলওয়ে। এই তিনটি ট্রেনের মধ্যে মৈত্রী ও মিতালী এক্সপ্রেস ৯ দিন ও বন্ধন এক্সপ্রেস ৫ দিন বন্ধ থাকবে।

বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলী গত ২৮ মে দুপুরে রেল ভবনের সম্মেলন কক্ষে ‘ঈদ উপলক্ষে যাত্রীদের নিরাপদ যাত্রা ও বাংলাদেশ রেলওয়ের প্রস্তুতি বিষয়ক সংবাদ সম্মেলনে’ এ কথা জানান।

তিনি বলেন, আন্তঃদেশীয় মৈত্রী এক্সপ্রেস ট্রেন ১৪ জুন থেকে ২২ জুন (৯ দিন), মিতালী এক্সপ্রেস ১২ জুন থেকে ২০ জুন (৯ দিন) এবং বন্ধন এক্সপ্রেস ১৪ জুন থেকে ২০ জুন (৫ দিন) পর্যন্ত বন্ধ থাকবে।

রেলওয়ের মহাপরিচালক বলেন, ঈদুল আজহার দিন বিশেষ ব্যবস্থাপনায় কতিপয় মেইল এক্সপ্রেস বা বিশেষ ট্রেন চলাচলের ব্যবস্থা করা হবে। তবে কোনো আন্তঃনগর ট্রেন চলাচল করবে না। ১৪ জুন রাত ১২টার পর থেকে ঈদের পরের দিন সন্ধ্যা ৬টা পর্যন্ত কনটেইনার ও জ্বালানি তেলবাহী ট্রেন ছাড়া অন্যান্য সকল গুডস ট্রেন চলাচল বন্ধ রাখা হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রী মো. জিল্লুল হাকিম, উপ-সচিব মো. তৌফিক ইমাম, বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অবকাঠামো) মো. আরিফুজ্জামান, (রোলিং স্টক) পার্থ সরকার, (অপারেশন) এ এম সালাহ উদ্দীন প্রমুখ।

 

সোনালী/ সা