ঢাকা | জুন ১৯, ২০২৪ - ১১:০৫ পূর্বাহ্ন

বাগমারায় ঠিকাদারের ওপর হামলাকারিদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন

  • আপডেট: Thursday, May 30, 2024 - 11:05 am

স্টাফ রিপোর্টার: রাজশাহীর বাগমারা উপজেলার গোয়ালকান্দি ইউনিয়নের সমসপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজে চাঁদা না দেওয়ায় ঠিকাদারসহ শ্রমিকদের ওপর হামলার ঘটনা ঘটেছে। হামলাকারিদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

নির্মাণ শ্রমিক ইউনিয়ন সংগঠনের পক্ষ থেকে বুধবার ভবানীগঞ্জ বাজারে রাস্তার দুই পাশে দাঁড়িয়ে এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। মানববন্ধন শেষে উপজেলা পরিষদের প্রধান গেটের সামনে প্রতিবাদ সভায় বক্তব্য দেন- সংগঠনের সভাপতি মুরতজা হোসেন, সম্পাদক জাহিদুল ইসলাম, সহসভাপতি নজরুল ইসলাম, যুগ্নসম্পাদক আফতাব হোসেন ও দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম।

বক্তারা দাবি করেন, সমসপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভবন নির্মাণ কাজ করতে গেলে চাঁদা না দেওয়ায় বিদ্যালয়ের দপ্তরি ফরিদ উদ্দিনের নেতৃত্বে কিশোর গ্যাংয়ের কয়েকজন ক্যাডার নির্মাণ কাজে নিয়োজিত চারজন শ্রমিকসহ ঠিকাদার ও হেডমিস্ত্রীকে রশি দিয়ে হাত ও পা বেঁধে ৩ ঘন্টা আটকে রাখে এবং মারধর করে। এ সময় হামলাকারিরা তাদের মোবাইল ফোন ও পকেট থেকে ৫৫ হাজার টাকা ছিনিয়ে নেয়। এই ঘটনায় হেডমিস্ত্রী জাহিদুল ইসলাম বাদি হয়ে দপ্তরি ফরিদ উদ্দিন, কিশোর গ্যাংয়ের ক্যাডার বাহিনীর প্রধান রাব্বি, জুয়েল ও ইমনসহ ৫ জনের বিরুদ্ধে থানায় একটি মামলা করেন। এই মামলায় কিশোর গ্যাংয়ের ক্যাডার জুয়েল রানা ছাড়া এখন পর্যন্ত আর কেউ গ্রেফতার হয়নি। তাই প্রতিবাদ সভায় সব আসামিদের দ্রত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

এদিকে আসামিরা গ্রেফতার না হওয়া পর্যন্ত সংগঠনের পক্ষ থেকে বাগমারায় সকল প্রকার সরকারি উন্নয়নমূলক কাজ বন্ধ রেখে কর্মবিরতি পালনের ঘোষণা দেওয়া হয়। এদিকে বিদ্যালয়ের দপ্তরি ফরিদ উদ্দিন চাঁদা দাবির বিষয়টি অস্বীকার করে বলেছেন, মিষ্টি খাওয়ার জন্য একদিন তাকে মাত্র দুই হাজার টাকা দেওয়া হয়েছিলো। আর কম শ্রমিকের কারণে ভবন নির্মাণে বিলম্ব হওয়ায় চারজন শ্রমিককে কাজ করতে না দিয়ে হাত ও পা বেঁধে মাঠে বসিয়ে রাখা হয়েছিল। তবে তাদের মারধর করা হয়নি।

এ বিষয়ে থানার ওসি অরবিন্দ সরকার বলেন, স্কুলের ভবন নির্মাণ কাজে নিয়োজিত ঠিকাদারসহ শ্রমিকদের ওপর হামলার ঘটনায় মামলা হওয়া মাত্র কিশোর গ্যাংয়ের এক ক্যাডারকে গ্রেফতার করে জেলহাজতে পাঠানো হয়েছে। অন্য আসামিদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।

সোনালী/ সা