ঢাকা | জুন ১৯, ২০২৪ - ১০:৩৬ পূর্বাহ্ন

‘বিশ্বকাপ জয়ের খুব কাছে পাকিস্তান’

  • আপডেট: Monday, May 20, 2024 - 11:39 am

অনলাইন ডেস্ক: আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার খুবই কাছে পাকিস্তান। এমনটি বলছেন পাকিস্তানের তারকা পেসার শাহিন শাহ আফ্রিদি।

২০২১ সালে সেমিফাইনাল ও ২০২২ সালের বিশ্বকাপে ফাইনালে খেললেও শিরোপা জেতা হয়নি পাকিস্তানের। শাহিন আশাবাদী কঠোর পরিশ্রমের ফল পাবে পাকিস্তান।

আফ্রিদি বলেন, আপনি কঠোর পরিশ্রম করে ফল পাবেন না এটা সম্ভব না। যেমন পিএসএলে লাহোর কালান্দার্স ছয় বছর পরিশ্রম করেছে। আগের বছরগুলোতে নিচের দিকে শেষ করলেও খেলোয়াড়দের উন্নতির ধারাবাহিক প্রক্রিয়ার সুফল পেয়ে তারা টানা চ্যাম্পিয়ন হয়েছে। পাকিস্তানও সেরকম অবস্থায় আছে। আমরা বিশ্বকাপ জেতার খুবই কাছে।

শাহিন বলেন, এটা হতাশাজনক যদি আপনি খুব কাছে গিয়েও জিততে না পারেন। দুইটা ইভেন্টই বেদনাদায়ক ছিল। প্রথমবার আমরা কষ্ট পেয়েছিলাম, দ্বিতীয়বার আমি মাঠে আসতে চাইলেও চোটের কারণে পারিনি।

তিনি আরও বলেন, ঐক্য বজায় রেখে খেলাটা আমাদের লক্ষ্য। এ সময়টাও বিরোধ কিংবা তর্ক করার নয়। এখন সবার একই রাস্তায় চলার সময়।

নিজের বোলিং নিয়ে শাহিন আফ্রিদি বলেন, ছন্দ ও গতি দিয়ে বোলিং করছি। নিজের স্পেলগুলো উপভোগ করছি। দুর্ভাগ্যজনকভাবে এখন টি-টোয়েন্টি ক্রিকেটে সব বোলারেরই এক-দুই ম্যাচ পরপরই বাজে দিন যায়। বোলাররা এখন এমন সব চ্যালেঞ্জেরই মুখোমুখি হয়।

 

সোনালী/ সা