ঢাকা | মে ৩০, ২০২৪ - ৪:২৫ অপরাহ্ন

জিম্বাবুয়ে সিরিজের ১৭ সদস্যের দলে নেই সাকিব-মোস্তাফিজ

  • আপডেট: Wednesday, April 24, 2024 - 11:01 am

অনলাইন ডেস্ক: আগামী মাসে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। আসন্ন এই সিরিজকে সামনে রেখে চট্টগ্রামে ৩ দিনের ক্যাম্প অনুষ্ঠিত হবে। সেই ক্যাম্পের জন্য আজ বিকেল ৪টায় ১৭ সদাস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির ঘোষিত সেই দলে জায়গা হয়নি জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও তারকা পেসার মোস্তাফিজুর রহমানের।

মোস্তাফিজ ১ মে পর্যন্ত বিসিবি থেকে এনওসি নিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ভারত সফরে আছেন। তিনি মহেন্দ্র সিং ধোনিদের চেন্নাই সুপার কিংসের হয়ে খেলছেন। জিম্বাবুয়ে সিরিজের আগেই তার দেশে ফিরে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা।

তবে সাকিব আল হাসান জিম্বাবুয়ে সিরিজের প্রথম দুই ম্যাচ মিস করতে পারেন। ৭ মে চট্টগ্রামে সিরিজের তৃতীয় ম্যাচে খেলার কথা রয়েছে সাকিব আল হাসানের।

ঘোষিত ১৭ সদস্যের দল নিয়ে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ২৬, ২৭ এবং ২৮ এপ্রিল তিন দিনের প্রস্তুতি ক্যাম্প অনুষ্ঠিত হবে। এরপর জিম্বাবুয়ে সিরিজের জন্য চূড়ান্ত দল ঘোষণা করা হবে। ২৮ এপ্রিল ঢাকায় আসবে জিম্বাবুয়ে ক্রিকেট দল।

ঘোষিত দলে আছেন- নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, তানজিদ হাসান তামিম, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকির আলি অনিক, শেখ মাহেদি হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, পারভেজ হোসেন ইমন, তানভির ইসলাম, আফিফ হোসেন দ্রুব, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফউদ্দিন ও সৌম্য সরকার।

বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের সূচি

প্রথম টি-টোয়েন্টি: ৩ মে, সন্ধ্যা ৬টায়, চট্টগ্রাম

দ্বিতীয় টি-টোয়েন্টি: ৫ মে, সন্ধ্যা ৬টায়, চট্টগ্রাম

তৃতীয় টি-টোয়েন্টি: ৭ মে, বিকেল ৩টায়, চট্টগ্রাম

চতুর্থ টি-টোয়েন্টি: ১০ মে, সন্ধ্যা ৬টায়, মিরপুর

পঞ্চম টি-টোয়েন্টি: ১২ মে, সকাল ১০টায়, মিরপুর।

 

সোনালী/ সা