ঢাকা | মে ২৩, ২০২৪ - ১২:২৪ পূর্বাহ্ন

কোয়ান্টাম ফাউন্ডেশনের বিনামূল্যে খাবার স্যালাইন ও পানি বিতরণ

  • আপডেট: Wednesday, April 24, 2024 - 10:00 pm

স্টাফ রিপোর্টার: তীব্র তাপপ্রবাহে অতিষ্ঠ দেশবাসী। বৈশাখের খরতাপে প্রাণ ওষ্ঠাগত হলেও জীবিকার তাগিদে রাস্তায় নামতে হচ্ছে মানুষকে। এতে অনেকে হিট স্ট্রোকে প্রাণ হারাচ্ছেন।

এমতাবস্থায় রাজশাহীতে ক্লান্ত পথিকদের একটু স্বস্তি দিতে বিনামূল্যে খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ করেন কোয়ান্টাম ফাউন্ডেশন রাজশাহী সেন্টারের নিবেদিত প্রাণ স্বেচ্ছাসেবীরা।

বুধবার ২৪ এপ্রিল সকাল সাড়ে ১১:০০ টা থেকে বিকেল ৪:০০ টা পর্যন্ত নগরীর সিএন্ডবি মোড় ও ডা: রাজিব চত্বরে মোট ১০৫০ জন পথচারি ও শ্রমজীবি মানুষকে খাবার স্যালাইন, বিশুদ্ধ খাবার পানি বিতরণ করা হয়। রিস্কাচালাক, ভ্যান চালক, অটোচালক ও বিভিন্ন শ্রমজীবী মানুষের পাশাপাশি সমাজের সকল স্তরের মানুষ এই সেবা হাসিমুখে গ্রহণ করেন।

রিস্কাচালক আব্দুল জলিল বলেন, গরমে খুব তৃষ্ণা পেয়েছিল, খুব কষ্ট হচ্ছিলো। আপনাদের এই খাবার স্যালাইন খেয়েই খুব তৃপ্তি পেলাম। অন্য এক ভ্যান চালক আবুল ফজল বলেছেন, আপনারা বেহেস্তী কাজ করছেন, আল্লাহ আপনাদের ভালো করুন।

উল্লেখ্য, আজ রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা ৪৩ ডিগ্রি সেন্টিগ্রেট অনুভুত হয়েছে এবং কোয়ান্টাম ফাউন্ডেশন রাজশাহী সেন্টারের উদ্যোগে বিনামূল্যে খাবার স্যালাইন ও বিশুদ্ধ খাবার পানি বিতরণে এই সেবা চলমান থাকবে।