ঢাকা | মে ২৪, ২০২৪ - ৭:৪৯ পূর্বাহ্ন

যুগান্তরের ক্রাইম রিপোর্টার ইকবাল হাসানের ওপর হামলা

  • আপডেট: Saturday, April 20, 2024 - 10:39 am

অনলাইন ডেস্ক: দৈনিক যুগান্তরের ক্রাইম রিপোর্টার ইকবাল হাসান ফরিদের (৪০) ওপর হামলার ঘটনা ঘটেছে। তার চোখে-মুখে মরিচের গুঁড়ার সঙ্গে বিষাক্ত কেমিক্যাল ছিটিয়ে হত্যাচেষ্টা করা হয়েছে। এতে গুরুতর আহত হয়েছেন তিনি। শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে সাভার সদর ইউনিয়নের কলমা এলাকায় হাজি মহর আলী স্কুলের সামনে এ ঘটনা ঘটে।

ইকবাল হাসান ফরিদ দৈনিক যুগান্তরে কর্মরত। তিনি সাভারের নিজ বাসা থেকে রাজধানী ঢাকায় নিয়মিত অফিস করেন। এ দিন কর্মস্থল থেকে বাসায় ফেরার পথে নিজ বাড়ির সামনে এমন ঘটনার শিকার হয়েছেন তিনি।

জানা যায়, শুক্রবার রাত ১০টার দিকে দৈনিক যুগান্তর পত্রিকার অফিস থেকে কাজ শেষ করে সাভারে বাড়ি ফিরছিলেন। এ সময় রাত সাড়ে ১২টার দিকে নিজ বাড়ির সামনে হঠাৎ দুজন দুর্বৃত্ত পেছন থেকে ফরিদ ভাই বলে ডাক দেন।  একপর্যায়ে ফরিদ পেছনে ফিরে তাকালে তার মুখ ও চোখ লক্ষ্য করে মরিচের গুঁড়ার সঙ্গে বিষাক্ত কেমিক্যাল ছিটিয়ে দুর্বৃত্তরা তাকে ফেলে পালিয়ে যায়। পরে তার চিৎকার শুনে স্ত্রী রোজিনা আক্তার ফরিদকে উদ্ধার করে বাসায় নিয়ে যান। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে প্রথমে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এর পর চিকিৎসকদের পরামর্শে তাকে উন্নত চিকিৎসার জন্য এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

আহত সাংবাদিক ইকবাল হাসান ফরিদ বলেন, ঢাকা থেকে অফিসের কাজ শেষ করে সাভারের বাড়িতে যাচ্ছিলাম। ওই সময় হঠাৎ পেছন থেকে একজন ব্যক্তি আমাকে ডাক দেন। আমি পেছনে তাকাতেই আমার চোখ-মুখ লক্ষ্য করে কেমিক্যাল ছুড়ে দুর্বৃত্তরা পালিয়ে যায়। তারা দুজন ছিল, ওই সময় দুর্বৃত্তরা যাওয়ার পথে সাভারের দুই রাজনৈতিক নেতার নাম উচ্চারণ করে বলেন, যুগান্তরের দুই সাংবাদিককে এলাকা ছেড়ে যাওয়ার নির্দেশ দিয়েছে ভাই। নির্দেশ অমান্য করলে পরিস্থিতি খুব খারাপ হবে।

উল্লেখ্য, ১৯ এপ্রিল দৈনিক যুগান্তরে ‘সাভারে পাড়া-মহল্লায় শতাধিক কিশোর গ্যাং, নিয়ন্ত্রণে ছাত্রলীগ, চেয়ারম্যান ও কাউন্সিলর’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ হয়।

এ ব্যাপারে সাভার মডেল থানার ওসি মোহাম্মদ শাহ্জামান পিপিএম বলেন, দুর্বৃত্তদের ধরতে পুলিশ অভিযান শুরু করেছে। পাশাপাশি ওই এলাকায় পুলিশি টহল বাড়ানো হয়েছে।

 

সোনালী/ সা