ঢাকা | মে ৩০, ২০২৪ - ১২:৪৩ অপরাহ্ন

আইপিএলে ইতিহাস গড়ল হায়দরাবাদ

  • আপডেট: Monday, April 15, 2024 - 10:13 pm

অনলাইন ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি ১৭তম আসরে নিজেদের রেকর্ড ভেঙে ইতিহাস গড়ল সানরাইজার্স হায়দরাবাদ। আজ বিরাট কোহলিদের রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ২০ ওভারে ৩ উইকেটে ২৮৭ রানের পাহাড় গড়ে হায়দারাবাদ।

এর আগে গত ২৭ মার্চ চলতি রোহিত শর্মাদের মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ২৭৭/৩ রান করেছিল হায়দরাবাদ। মাত্র কয়েক দিনের ব্যবধানে সেই রেকর্ড ভেঙ্গে নতুন ইতিহাস গড়ল তারা।

গত ১১ বছর আইপিএলে দলীয় সর্বোচ্চ ২৬৩ রানের রেকর্ডটি ছিল বিরাট কোহলিদের রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর দখলে।  ২০১৩ সালে পুনে ওয়ারিয়র্সের বিপক্ষে ক্রিস গেইলের ৬৬ বলে ১৭টি ছক্কা আর ১৩টি চারের সাহায্যে আইপিএল ইতিহাসে ব্যক্তিগত সর্বোচ্চ ১৭৫* রানের ইনিংসের সুবাদে সেই রেকর্ড গড়েছিল বেঙ্গালুরু।

আজ সোমবার বেঙ্গালুরু এম চেন্নাস্বামী স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়ান তারকা ট্রাভিস হেডের সেঞ্চুরি আর দক্ষিণ আফ্রিকান তারকা হেনরি ক্লেসের ফিফটিতে ভর করে ২৮৭ রানের রেকর্ড গড়ে হায়দরাবাদ।

দলের হয়ে ৪১ বলে ৯টি চার আর ৮টি ছক্কার সাহায্যে ১০২ রান করেন ট্রাভিস হেড। ৩১ বলে দুটি চার আর ৭টি ছক্কার সাহায্যে ৬৭ রান করেন হেনরি ক্লেসেন। ১৭ বলে দুই চার আর দুটি ছক্কায় ৩২* রান করেন  এইডেন মার্করাম। মাত্র ১০ বলে ৪টি চার আর ৩টি ছক্কার সাহায্যে ৩৭ রানের ঝড়ো ইনিংস খেলেন ভারতীয় মুসলিম তারকা আব্দুল সামাদ।

 

সোনালী/ সা