ঢাকা | এপ্রিল ১৪, ২০২৪ - ১০:৫০ অপরাহ্ন

রাবির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন, উপস্থিতি ৮২ শতাংশ

  • আপডেট: Tuesday, March 5, 2024 - 9:10 pm

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪ সেশনে স্নাতক প্রথম বর্ষের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত চতুর্থ শিফটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে এই ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়।

এর আগে, এদিন সকাল ৯ টা থেকে ১০টা পর্যন্ত প্রথম শিফট, বেলা ১১ টা থেকে ১২টা পর্যন্ত দ্বিতীয় শিফট এবং দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত তৃতীয় শিফটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। চার শিফট মিলে এতে উপস্থিতির হার ছিল ৮২ দশমিক ১২ শতাংশ। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে।

তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান, কৃষি, প্রকৌশল, জীববিজ্ঞান, ভূ-বিজ্ঞান, ফিশারীজ ও ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদভুক্ত ২৬টি বিভাগের আওতাভুক্ত এই ইউনিটে চার গ্রুপের মোট ৭৬ হাজার ৩৫৪জন চূড়ান্ত আবেদন জমা দেন। এদিন মোট পরীক্ষার্থীর মধ্যে ৬১ হাজার ২৪০ জন উপস্থিত ছিলেন। উপস্থিতির শতকরা হার ছিল প্রায় ৮২ দশমিক ১২ শতাংশ। অনুপস্থিত ছিলেন ১৫ হাজার ১১৪জন।

বুধবার ‘এ’ ইউনিটভুক্ত কলা, আইন, সামাজিক বিজ্ঞান ও চারুকলা অনুষদের ২৭টি বিভাগ এবং আগামীকাল বৃহস্পতিবার ‘বি’ ইউনিটের বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ৬টি বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ‘এ’ ইউনিটে মোট পরীক্ষার্থী ৭৪ হাজার ৭৮৫ জন এবং ‘বি’ ইউনিটে ৩৪ হাজার ৫৪১ জন।

এদিকে পরীক্ষা কক্ষে না গেলেও কেন্দ্রগুলো ঘুরে দেখেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। কেন্দ্র পরিদর্শন শেষে উপাচার্য সাংবাদিকদের ব্রিফ করেন।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম ও অধ্যাপক হুমায়ুন কবীর, কোষাধ্যক্ষ অধ্যাপক অবায়দুর রহমান প্রামানিক, রেজিস্ট্রার অধ্যাপক তারিকুল হাসান, প্রক্টর অধ্যাপক আসাবুল হক, ছাত্র উপদেষ্টা অধ্যাপক জাহাঙ্গীর আলম সাউদ, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে প্রমুখ।

সোনালী/জেআর