ঢাকা | এপ্রিল ২৪, ২০২৪ - ২:১৫ পূর্বাহ্ন

রাজশাহী সিল্ক ও বুটিক ক্লাস্টার উদ্যোক্তাদের মতবিনিময় সভা

  • আপডেট: Monday, March 4, 2024 - 10:07 pm

স্টাফ রিপোর্টার: সোমবার সকালে নগরীর এক হোটেলে এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে রাজশাহী সিল্ক ও রাজশাহী বুটিক ক্লাস্টার পরিদর্শন, সম্ভাব্যতা যাচাই এবং উদ্যোক্তাদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন আমার শিল্প ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ রেশম শিল্প মালিক সমিতির সহসভাপতি নিলুফা ইয়াসমিন।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসএমই ফাউন্ডেশনের উপ- মহাব্যবস্থাপক আবু মঞ্জুর সাইদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেশম শিল্প মালিক সমিতির সভাপতি লিয়াকত আলী, আমার শিল্প ফাউন্ডেশনের সভাপতি আফরোজা (মুন্নী) ও বিডাবলু,সিসি, আই ( ) এর সম্পাদক মরিয়ম বেগম রত্না।

অনুষ্ঠান পরিচালনা করেন এস,এম,ই ফাউন্ডিশনের সহকারী ব্যবস্থাপক মেহেদী হাসান। সভায় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ রেশম শিল্প মালিক সমিতির সদস্য সালাম শেখ রাজা, মেরাজ উদ্দিন মিলন, জেসমিন আরা, বিউটি, উম্মে হাজ সিদ্দিকা, শাহনাজ পারভীন, রাশিদা বেগম, নার্গিস পারভীন, হাসানারা বেগমসহ বাটিক শিল্প প্রতিষ্ঠানের উদ্যোক্তাবৃন্দ।

বিশেষ অতিথি বাংলাদেশ রেশম শিল্প মালিক সমিতির সভাপতি মো: লিয়াকত আলী তার বক্তব্যে রেশম শিল্পের উন্নয়নে বিভিন্ন প্রতিবন্ধকতা তুলে ধরেন এবং রেশম শিল্পের উন্নয়নের জন্য প্রাইভেট সেক্টরে (নার্সারী) তুঁত গাছ লাগানোর জন্য ১০০ বিঘা জমি বরাদ্দ, মৎস্য উন্নয়নের জন্য সরকার যেমন (ই এফ) ফান্ড বরাদ্দ দিয়ে উন্নয়ন ঘটিয়েছে ঠিক একই ভাবে রেশম শিল্পের জন্য রেশম খাতের জন্য ই এফ ফান্ড চালু করা এবং প্রধামন্ত্রীর সাথে রেশম শিল্প মালিক সমিতি ও বুটিক শিল্প উদ্যোক্তাদের সাথে সরাসরি বৈঠকের ব্যবস্থা করার পাশাপাশি এসএমই ফাউন্ডেশনের প্রতিনিধিদের সাথে সরকারের আলোচনার ব্যবস্থা করার আহবান জানান। এছাড়াও বুটিক শিল্পের উদ্যোক্তাগন বুটিক শিল্পের উৎপাদন ও বিক্রয় সংক্রান্ত জটিলতা তুলে ধরেন।

সোনালী/জেআর