ঢাকা | এপ্রিল ১৪, ২০২৪ - ৫:৫৭ অপরাহ্ন

বাগমারায় সাবেক মেয়রের বিরুদ্ধে বালু উত্তোলনের অভিযোগ

  • আপডেট: Saturday, February 24, 2024 - 10:15 pm

বাগমারা প্রতিনিধি: বাগমারার ভবানীগঞ্জ পৌরসভার সাবেক মেয়র আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে বসতবাড়ি হুমকিতে রেখে ভিটাজমিতে পুকুর খননের নামে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগ ওঠেছে।

এই ঘটনায় এলাকাবাসীর পক্ষে পাহাড়পুর মহল্লার মেহের আলীর ছেলে আবু বকর সিদ্দিক বাদি হয়ে আদালতে একটি মামলা করেছেন।

রাজশাহীর অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সাবিহা সুলতানা মামলাটি আমলে নিয়ে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন।

মামলা সূত্রে জানা গেছে, এলাকার প্রভাবশালী সাবেক পৌর মেয়র আব্দুর রাজ্জাক ও তার ছেলে আকাশ কোনো প্রকার অনুমোতি ছাড়াই ক্ষমতার দাপটে ভবানীগঞ্জ পৌরসভার চানপাড়া মহল্লায় পুকুর খননের নামে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রয় করছেন। খননকৃত ওই পুকুরের সীমানার মধ্যে বাদির পিতা কৃষক মেহের আলীর ৩৭ শতক ভিটাজমি রয়েছে।

এছাড়া ওই পুকুর পাড়ের চারদিকে আম-কাঁঠালসহ বিভিন্ন ধরনের ফজল গাছেন বাগান এবং ১০-১২ টি পরিবারে বসতবাড়ি ও পল্লীবিদ্যুতের সাব স্টেশন রয়েছে।

সেখানে পুকুর খননের নামে বালু উত্তোলনের কারণে বাদির পিতার ১০ শতক ভিটাজমি পুকরে বিলিন হয়ে গেছে। এছাড়া পুকুরের সীমানা সংলগ্ন গাছপালা, বসতবাড়ি ও পল্লীবিদ্যুতের সাব স্টেশনটি হুমকির মুখে পড়েছে।

এ বিষয়ে বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অরবিন্দ সরকার বলেন, আদালতের এক আদেশের প্রেক্ষিতে পুকুর খননকারিকে নোটিশ দিয়ে বালু উত্তোলন বন্ধ করে দেওয়া হয়েছে।

তবে এলাকাবাসি অভিযোগ করেন ওই নোটিশের আদেশ অমান্য করে এখনো বালু উত্তোলন অব্যাহত রয়েছে।

সোনালী/জেআর