ঢাকা | মে ৩০, ২০২৪ - ৪:৪৬ অপরাহ্ন

রাজশাহীতে এসে যা বললেন সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার

  • আপডেট: Wednesday, October 18, 2023 - 6:59 pm

অনলাইন ডেস্ক: বাংলাদেশ সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল সাইফুল আলম বলেছেন, নিজেদের জীবন উৎসর্গ করে হলেও সেনা সদস্যরা তাদের ওপর অর্পিত দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার দায়িত্ব পালনে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ থাকবে। কারণ জনগণের কাছে সেনাবাহিনীর দায়বদ্ধতা রয়েছে।

বুধবার (১৮ অক্টোবর) সকালে রাজশাহীতে থাকা বাংলাদেশ সেনাবাহিনীর দ্বিতীয় ইনফ্যান্ট্রি রেজিমেন্টের রিক্রুট ব্যাচের (২০২৩) প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এ কথা বলেন।

জেনারেল লেফটেন্যান্ট জেনারেল সাইফুল আলম বলেন, সৈনিক জীবন শুধুমাত্র একটি চাকরির নয়, পূর্ণাঙ্গ একটি জীবন ব্যবস্থা। তাই স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় নিজস্ব ভূমিকা পালনের পাশাপাশি আপামর জনগণের যেকোনো প্রয়োজনে তাদের পাশে দাঁড়ানো আমাদের অপরিহার্য।

এ সময় তিনি বঙ্গবন্ধুর হাতে গড়া বাংলাদেশ সেনাবাহিনীকে একটি প্রশিক্ষিত, সুশৃঙ্খল ও আধুনিক বাহিনী হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করে প্রশিক্ষণ শেষ করা নতুন রিক্রুটদের কর্মজীবনে দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের নির্দেশনা দেন।

প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠান বুধবার রাজশাহী সেনানিবাসে অবস্থিত বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারে আয়োজন করা হয়।

এতে শপথগ্রহণ প্যারেড অনুষ্ঠানে রিক্রুট ব্যাচের সদস্যরা অংশ নেন।

দীর্ঘ ৩৬ সপ্তাহের কঠোর প্রশিক্ষণ শেষে এ কুচকাওয়াজের মাধ্যমে এক হাজার ৩শ ৮৫ জন তরুণ রিক্রুট বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের নবীন সৈনিক হিসেবে যোগ দেন।

এ বছর সব বিষয়ে শ্রেষ্ঠ রিক্রুট হিসেবে বিবেচিত হয়েছেন মিজানুর রহমান এবং দ্বিতীয় শ্রেষ্ঠ রিক্রুট হয়েছেন লাল চাঁন মিয়া।

অনুষ্ঠানে ঊর্ধ্বতন সামরিক-বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সোনালী/জেআর