ঢাকা | মে ৩০, ২০২৪ - ৪:১৬ অপরাহ্ন

সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে শারদীয় শুভেচ্ছা বিনিময় এমপি বাদশার

  • আপডেট: Tuesday, October 17, 2023 - 7:00 pm

অনুদান পেল শহরের ৭৯ পূজামণ্ডপ

স্টাফ রিপোর্টার: আসন্ন দুর্গাপূজা উপলক্ষে রাজশাহী শহরের সকল পূজা মণ্ডপ, ক্লাব ও মন্দির কমিটির নেতৃবৃন্দের সঙ্গে শারদীয় শুভেচ্ছা বিনিময় করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

গতকাল মঙ্গলবার দুপুরে শহরের হড়গ্রামস্থ এমপি বাদশার ব্যক্তিগত কার্যালয়ে এই শুভেচ্ছা বিনিময়ের আয়োজন করা হয়। এসময় প্রায় ৭৯টি পূজামণ্ডপের সভাপতি-সম্পাদকের হাতে অনুদানের নগদ অর্থ তুলে দেন সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

শুভেচ্ছাকালে ফজলে হোসেন বাদশা বলেন, মহান মুক্তিযুদ্ধের অন্যতম আকাঙ্ক্ষা ছিল অসাম্প্রদায়িক ও ধর্মনিরপেক্ষ রাষ্ট্র প্রতিষ্ঠা। মুক্তিযুদ্ধের মহান এই চেতনাকে সমুন্নত রাখার জন্য আমরা অবিরত সংগ্রাম চালিয়ে যাচ্ছি। আমি সংসদ সদস্য হিসেবে আদিবাসী ও সংখ্যালঘু বিষয়ক সংসদীয় ককাসের মাধ্যমে আপনাদের অধিকারের কথাগুলো সংসদে বলার চেষ্টা করেছি। আপনাদের সম-অধিকারের জন্য কথা বলি। এর জন্য আমি আপনাদের কাছে ধন্যবাদ ও বা কৃতজ্ঞতা চাই না।

কেন্দ্রীয় ১৪ দলীয় জোটের অন্যতম এই নেতা আরও বলেন, আমার একটিই চাওয়া- আসুন সকলে ঐক্যবদ্ধভাবে অসাম্প্রদায়িক ও ধর্মনিরপেক্ষ রাষ্ট্র প্রতিষ্ঠায় নিজেকে নিয়োজিত করি। কারণ, স্বাধীন বাংলাদেশ বিনির্মাণে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান, আদিবাসী সকলের অবদান রয়েছে। তাইতো; আমাদের ধর্ম যার যার, রাষ্ট্র ও উৎসব সবার। রাজশাহীর মানুষকে শারদীয় শুভেচ্ছা জানাচ্ছি। আপনারা সকলে মিলে আনন্দ-উদ্দীপনার সঙ্গে দুর্গোৎসব উদযাপন করুন, আমরা আপনাদের পাশে আছি।

শুভেচ্ছা বিনিময়কালে হিন্দু ধর্মীয় কল্যাণ স্ট্রাস্টের ট্রাস্টি তপন কুমার সেন, নগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামাণিক দেবু, ওয়ার্কার্স পার্টির জেলার সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল, পূজা উদযাপন পরিষদের নেতা পার্থ পাল, রাজশাহী সিটি করপোরেশনের ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও মহানগর যুবমৈত্রীর সভাপতি মতিউর রহমান মতি, ওয়ার্কার্স পার্টির নেতা মতিউর রহমান তপন, আব্দুল মতিন, সীতানাথ বনিক, সামন্ত ঘোষ মাসেন, অনন্ত পাল, বিশ্বজিৎ বিশ্বাস প্রমুখ। এসময় রাজশাহী শহরের ৭৯টি পূজামণ্ডপের সভাপতি-সাধারণ সম্পাদকের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সোনালী/জগদীশ রবিদাস