ঢাকা | ফেব্রুয়ারী ২৬, ২০২৪ - ১২:৩৩ পূর্বাহ্ন

দেশবিরোধী ষড়যন্ত্র: রাজশাহীতে ওয়ার্কার্স পার্টির সমাবেশ শনিবার

  • আপডেট: Wednesday, October 4, 2023 - 9:00 pm

স্টাফ রিপোর্টার: মার্কিন সাম্রাজ্যবাদ ও বিএনপি-জামায়াতের চলমান রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র প্রতিহত করার লক্ষ্যে আগামী ৭ অক্টোবর শনিবার বিকাল চারটায় শহরের সাহেববাজার জিরোপয়েন্টে বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দিয়েছে রাজশাহী জেলা ও মহানগর ওয়ার্কার্স পার্টি।

আজ বুধবার সন্ধ্যায় শহরস্থ দলীয় কার্যালয়ে আয়োজিত দলটির জেলা এবং মহানগর কমিটির প্রতিনিধি সভা থেকে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

এতে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। সভাপতিত্ব করেন জেলা কমিটির সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল।

প্রতিনিধি সভায় ১৪ দলের কেন্দ্রীয় নেতা ফজলে হোসেন বাদশা বলেন, ‘‘মহান মুক্তিযুদ্ধের প্রধান বিরোধীতাকারী রাষ্ট্র মার্কিন সাম্রাজ্যবাদ ও বিএনপি-জামায়াতের দেশবিরোধী ষড়যন্ত্র রুখে দিতে ওয়ার্কার্স পার্টির লড়াইকে আরও বেগবান করার কোন বিকল্প নেই। স্বাধীনতা সংগ্রামের আদর্শের প্রশ্নে ওয়ার্কার্স পার্টি অতিতেও কখনো পিছপা হয়নি, আগামীতেও হবে না।’’

রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (রাকসু) সাবেক এই ভিপি আরও বলেন, ‘‘যারাই আমাদের স্বাধীনতা ও সার্বভৌমত্বের ওপর আঘাত হানার চেষ্টা করবে; এবং বাংলাদেশে বসে থেকে যারা ওদের সহযোগিতা করবে- তাদের সকলকে রাজপথে মোকাবিলা করার জন্য ওয়ার্কার্স পার্টি সাংগঠনিকভাবে সবসময় প্রস্তুত।’’ এসময় তিনি মুক্তিযুদ্ধের আদর্শের পক্ষের সকল রাজনৈতিক-অরাজনৈতিক শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবুর পরিচালনায় প্রতিনিধি সভায় আরও বক্তব্য রাখেন- মহানগর সম্পাদকমণ্ডলির সদস্য আইনজীবী আবু সাঈদ, সাদরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, সাবেক ছাত্রনেতা সালাউদ্দীন জেমস, মোরশেদ হাসান চুন্না, সেলিম মনোয়ার, জেলা সম্পাদকমণ্ডলির সদস্য মতিউর রহমান তপন, মহানগর সম্পাদকমণ্ডলির সদস্য আব্দুল মতিন, নাজমুল করিম অপু প্রমুখ। এসময় জেলা-মহানগর ওয়ার্কার্স পার্টির সকল থানা এবং ওয়ার্ডসহ যুবমৈত্রী, ছাত্রমৈত্রী, ও নারী মুক্তি সংসদের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সোনালী/জগদীশ রবিদাস