ঢাকা | জুলাই ২৪, ২০২৪ - ১১:০৩ পূর্বাহ্ন

লালপুরে পানিতে পড়ে দুই শিশুর মৃত্যু

  • আপডেট: Saturday, September 30, 2023 - 4:00 pm

লালপুর (নাটোর) প্রতিনিধি: নাটোরের লালপুরে বাবা-মায়ের সাথে সহদোর দুই শিশু হালতি বিলে নৌকা ভ্রমণে গিয়ে বৈদ্যুতিক খুঁটির টানার তারে ধাক্কা লেগে পানিতে ছিটকে পড়ে মৃত্যুর ঘটনা ঘটেছে। নিহতের লাশ বাড়িতে পৌঁছালে শোকের ছায়া নেমে আসে।

শনিবার জানাজা শেষে উপজেলার আড়বাব কেন্দ্রীয় কবরস্থানে তাদের দাফন সম্পন্ন হয়েছে বলে নিশ্চিত করেছেন ওই ইউনিয়নের চেয়ারম্যান মোখলেসুর রহমান। নিহতরা হলো উপজেলার আড়বাব ইউনিয়নের আড়বাব গ্রামের আরিফ হোসেনের ছেলে সাদমান আব্দুল্লাহ (১১) ও আব্দুর রহমান (৯)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার বিকালে শিশু আব্দুল্লাহ ও আব্দুর রহমান তার বাবা-মায়ের সঙ্গে নলডাঙ্গা উপজেলার হালতি বিলে বেড়াতে যায়। এ সময় তারা পাটুলঘাট থেকে একটি ভাড়া নৌকায় ওঠে। ওই নৌকায় লালপুরসহ বিভিন্ন এলাকার ১৭ জন আরোহী ছিলেন।

নৌকাটি পাটুলঘাট থেকে রওনা দিয়ে খোলাবাড়িয়া মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে ঘোরাঘুরি শেষে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তারা বাড়িতে ফেরার জন্য নৌকায় উঠে খোলাবাড়িয়া গ্রামের উত্তর পাশ দিয়ে ঘুরে পাটুলঘাটের দিকে যাচ্ছিলেন।

এ সময় নৌকাটি বিলের মাঝের বৈদ্যুতিক খুঁটির টানা তারে ধাক্কা লাগে। এতে নৌকার ছাউনিতে ও বাইরে দাঁড়িয়ে থাকা ও বসে থাকা যাত্রীরা ছিটকে পানিতে পড়ে যান। অন্যরা সাঁতরে কিনারে উঠে আসতে পারলেও দুই শিশুকে পাওয়া যাচ্ছিল না।

এরপর পুলিশ ও ফায়ার সার্ভিসকে খবর দেন। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে খোঁজাখুঁজি শুরু করেন।

রাত ৮টার দিকে ওই দুই শিশুকে তলিয়ে যাওয়া নৌকার নিচ থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে।

সোনালী/জেআর