ঢাকা | জুলাই ২০, ২০২৪ - ১২:৩০ অপরাহ্ন

আগামী নির্বাচনকে ঘিরে নাশকতা করলে ব্যবস্থা, জানালো র‌্যাব

  • আপডেট: Tuesday, September 26, 2023 - 12:22 am

অনলাইন ডেস্ক: র‌্যাব-৪ এর অধিনায়ক লে. কর্নেল আবদুর রহমান বলেছেন, নির্বাচনকে ঘিরে নাশকতা করলে ব্যবস্থা নেওয়া হবে। রাজধানীর পল্লবী এলাকায় নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে গতকাল দুপুরে মাটিকাটা ইসিবি চত্বর মেইন রোডে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

এর আগে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ও নাশকতার আশঙ্কায় রাজধানীতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে র‌্যাব। এ লক্ষ্যে র‌্যাবের বিশেষ মহড়া ও চেকপোস্ট বসানো হয়।

লে. কর্নেল আবদুর রহমান বলেন, নির্বাচন সামনে রেখে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সারা দেশে র‌্যাব বিশেষ রোবাস্ট পেট্রোল ও চেকপোস্ট মোতায়েন করছে। আগামী নির্বাচনকে কেন্দ্র করে কোনো সন্ত্রাসী গোষ্ঠী যেন আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে না পারে সে লক্ষ্যে সারা দেশে একযোগে র‌্যাব কাজ করে যাচ্ছে।

এছাড়াও সামাজিক অপরাধ, হত্যা, চুরি, ছিনতাই রোধে নিয়মিত র‌্যাব-৪ এর বিশেষ রোবাস্ট পেট্রোল ও চেকপোস্ট মোতায়েন থাকবে। তিনি বলেন, এই পেট্রোল জোরদারের ফলে ছিনতাই, চুরি, ডাকাতি, খুন, ধর্ষণসহ অন্যান্য অপরাধ বহুলাংশে হ্রাস পেয়েছে।

একই সঙ্গে কিশোর গ্যাংয়ের দৌরাত্ম্য অনেকটা কমে গেছে। রোবাস্ট পেট্রোল ছাড়াও যে কোনো ধরনের উদ্ভূত পরিস্থিতি, সহিংসতা বা নাশকতামূলক কর্মকান্ড মোকাবিলায় র‌্যাব স্পেশাল ফোর্স টিম, র‌্যাবের হেলিকপ্টার, ডগ স্কোয়াড ও বোম্ব ডিসপোজাল ইউনিট সার্বক্ষণিক প্রস্তুত রয়েছে।

এছাড়া যে কোনো গুজব অপপ্রচার রোধে আমাদের সাইবার মনিটরিং টিম সার্বক্ষণিক নজরদারি অব্যাহত রেখেছে। যে কোনো মূল্যে সর্বসাধারণের জানমালের নিরাপত্তা ও দৈনন্দিন জীবনে ব্যাঘাত সৃষ্টিকারীদের নিয়ন্ত্রণ করা হবে।

সোনালী/জেআর