ঢাকা | মে ৩, ২০২৪ - ২:১৪ পূর্বাহ্ন

সংবিধানের ভিত্তিতেই আগামী নির্বাচন: মেনন

  • আপডেট: Saturday, September 23, 2023 - 6:00 pm

লালপুর (নাটোর) প্রতিনিধি: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি বলেছেন, সংবিধানের ভিত্তিতেই আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন ছাড়া ক্ষমতায় যাওয়ার আর অন্য কোন পথ নেই।

শনিবার সন্ধ্যায় নাটোরের লালপুরের গোপালপুর পৌরসভার কড়ইতলা প্রাঙ্গনে উত্তরবঙ্গ চিনিকল আখচাষি সমিতি, জাতীয় কৃষক সমিতি ও ওয়ার্কার্স পার্টির উদ্যোগে আখচাষি নেতা শহিদ আব্দুস সালামের ৩১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভা ও গণজমায়েতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমেরিকার চলমান কুটনীতির সমালোচনা করে বর্ষীয়ান এই নেতা বলেন, নির্বাচনের আগেই নির্বাচন নিয়ে দুঃশ্চিন্তায় মার্কিনিরা ভিসানীতি প্রয়োগ করেছে। এটা যেন ‘ঝিকে মেরে বউকে শেখানো’র শামিল। তাদের আসল লক্ষ্য সরকারকে ভয় দেখানো। সরকার যাতে তাদের কাছে নতজানু হয়, তাদের ইন্দোপ্যাসিফিক নীতি মেনে নেয়, বঙ্গেপসাগরে তাদের অবস্থান নিশ্চিত করে।

কিন্তু এদেশের মানুষকে সপ্তম নৌবহর পাঠিয়ে ভয় দেখানো যায়নি। এই মানুষই মুক্তিযুদ্ধে বিজয় ছিনিয়ে এনেছেনে। এবারো কারো হুকুম জারিতে নয়, এদেশের জনগণ শান্তিপূর্ণ নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করবে।

প্রয়াত কমরেড আব্দুস সালামকে স্মরণ করে রাশেদ খান মেনন আরও বলেন, কমরেড আব্দুস সালাম ছিলেন আখচাষিদের প্রাণের নেতা, শ্রমজীবী মানুষের নেতা। ওয়ার্কার্স পার্টির সর্বস্তরের কমরেডদের তার অসমাপ্ত কাজ শেষ করতে লড়াই চালিয়ে যেতে হবে। আখচাষিদের মৌলিক অধিকারে মিল কর্তৃপক্ষ ও প্রশাসন কোনোভাবেই হস্তক্ষেপ করতে পারবে না। আখচাষিদের আখ বিক্রির বকেয়া দ্রুত ফিরিয়ে দিতে হবে। চিনিকলকে আধুনিকীকরণ ও বহুমুখীকরণের মাধ্যমে চিনি উৎপাদন করলে চিনিকলও কেরু অ্যান্ড কং এর মতো লাভজনক হবে।

উত্তরবঙ্গ চিনিকল আখচাষি সমিতির সভাপতি ও নাটোর জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি অধ্যক্ষ ইব্রাহিম খলিলের সভাপতিত্বে এবং নাটোর জেলা যুব মৈত্রীর সাধারণ সম্পাদক আব্দুস সামাদের সঞ্চালনায় সভায় প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরো সদস্য নূর আহমেদ বকুল। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল, রাজশাহী জেলা জাতীয় কৃষক সমিতির সভাপতি মতিউর রহমান তপন, নাটোর জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক অ্যাড. লোকমান হোসেন বাদল, নাটোর জেলা জাতীয় কৃষক সমিতির সভাপতি মিজানুর রহমান মিজান, নাটোর জেলা জাতীয় শ্রমিক ফেডারেশনের আহবায়ক মিজানুর রহমান মিজান, বাগাতিপাড়া উপজেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক আব্দুল করিম, বাগাতিপাডা উপজেলা জাতীয় কৃষক সমিতির সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল হাদী, উত্তরবঙ্গ চিনিকল আখচাষী সমিতির সাধারণ সম্পাদক সুকুমার সরকার প্রমুখ।

সোনালী/জগদীশ রবিদাস