ঢাকা | জুলাই ২৪, ২০২৪ - ১:৫৮ অপরাহ্ন

নিয়ামতপুরে নিখোঁজ হওয়া পাঁচ কিশোর-কিশোরী সাভারে উদ্ধার

  • আপডেট: Saturday, September 23, 2023 - 9:32 pm

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি: নিয়ামতপুর থেকে নিখোঁজ হওয়া দুই কিশোরী, দুই কিশোরসহ এক শিশুকে ঢাকার সাভার থেকে উদ্ধার করেছে থানা পুলিশ।

শুক্রবার রাতে তাদের উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন নিয়মতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাইদুল ইসলাম।

উদ্ধারকৃতরা হলেন, উপজেলার গাংগোর স্কুল এন্ড কলেজের অষ্টম শ্রেণি পড়ুয়া দুই ছাত্রীসহ চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার চককীর্তিপুর গ্রামের লিটন (১৭), গাংগোর তালপুকুর এলাকার মনিরুল ইসলাম (১৭) ও গাংগোর ইবতেদায়ী মাদ্রাসার তৃতীয় শ্রেণির শিক্ষার্থী শুভ (১০)।

জানা গেছে, ২০ সেপ্টেম্বর বৃহস্পতিবার স্কুলে যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হন গাংগোর স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির দুই কিশোরী ও শিশু শুভ। এরপর আর তারা বাড়ি না ফিরলে উৎকন্ঠায় পড়েন অভিভাবকরা। অনেক খোঁজ করেও তাদের কোন সন্ধান না পাওয়া গেলে অবশেষে নিয়ামতপুর থানায় জিডি করেন তারা।

নিয়ামতপুর থানা পুলিশ সূত্রে জানা গেছে, ওই দুই কিশোরী তাদের পূর্বপরিকল্পনা অনুযায়ী চককীর্তিপুর গ্রামের লিটন এবং গাংগোর তালপুকুর এলাকার মনিরুল ইসলামের সাথে উপজেলার ধানসুরা বাজারে একত্রিত হয়। এসময় তাদের সাথে যুক্ত হয় মাদ্রাসার তৃতীয় শ্রেণির শিশু শুভ। এরপর তারা নিরুদ্দেশ হয়ে যায়। বিষয়টি নিয়ে তাদের অভিভকরা থানায় জিডি করলে উদ্ধারে নামে পুলিশ।

নিয়ামতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাইদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিখোঁজ হওয়া শিশুদের আধুনিক প্রযুক্তির সহায়তায় তাদের ঢাকার সাভার থেকে উদ্ধার করা হয়েছে।

একই সাথে এ শিশুদের নিখোঁজ হওয়ার ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে এবং উদ্ধারকৃতদের জিজ্ঞাসাবাদ শেষে তাদের পরিবারের কাছে বুঝিয়ে দেয়া হয়েছে।

সোনালী/জেআর