ঢাকা | এপ্রিল ২৩, ২০২৪ - ১:৩৪ অপরাহ্ন

পিএসজিতে প্রাপ্য সম্মান পাননি মেসি: এমবাপ্পে

  • আপডেট: Thursday, June 15, 2023 - 8:45 am

অনলাইন ডেস্ক: লিওনেল মেসির পিএসজি ত্যাগ স্বাভাবিক ছিলো না। আর্জেন্টাইন সুপারস্টারের পিএসজি ছাড়ার পেছনে বেশকিছু বিষয় প্রভাবক হিসেবে কাজ করেছে।

লা প্যারিসিয়ানদের প্রস্তাবিত নতুন চুক্তি পছন্দ না হওয়া, ঘনঘন পিএসজি সমর্থকদের দুয়ো শোনা, তাছাড়া খোদ মেসিই বলেছেন, পিএসজিতে কাটানো দুই বছর সুখে ছিলেন না তিনি। এবার বোমা ফাটালেন কিলিয়ান এমবাপ্পে। ফরাসি সুপারস্টারের ভাষ্য, পিএসজিতে প্রাপ্য সম্মান পাননি মেসি।

২০২১ সালে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন লিওনেল মেসি। আর্জেন্টাইন সুপারস্টারকে স্বাগত জানিয়ে পার্ক দেস প্রিন্সেস স্টেডিয়ামে লাল গালিচা বিছানো হয়েছিল। প্যারিসে মেসির জার্সি স্টকআউট হয়ে গিয়েছিল।

সেই মেসির পিএসজি অধ্যায়ের শেষটা সুন্দর হয়নি। ক্লাব ছাড়ার ঘোষণা দেয়ার সপ্তাহ খানেক আগেই সৌদি আরব ভ্রমণ করে পিএসজিতে দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ হয়েছিলেন তিনি। সে সময় পিএসজি সমর্থকরা মেসিকে তাড়াতে আন্দোলনে নেমেছিল।

ইতালিয়ান গণমাধ্যম ‘লা গাজেত্তা দেল্লো স্পোর্ত’কে দেয়া সাক্ষাৎকারে এমবাপ্পে বলেন, মেসির মতো খেলোয়াড়ের আরও অনেক বেশি সম্মান প্রাপ্য ছিল। এমবাপ্পে বলেন, ‘আমি বুঝতে পারছি না, মেসি পিএসজি ছাড়ায় অনেকেই বেশ খুশি।

মেসি সর্বকালের অন্যতম সেরা ফুটবলার। তিনি পিএসজি ছাড়ছেন, এটা কখনোই ভালো খবর হতে পারে না ক্লাবের জন্য। আমি তো মনে করি মেসি কখনোই পিএসজিতে তার প্রাপ্য সম্মান পাননি।’

মেসির পথ অনুসরণ করে কিলিয়ান এমবাপ্পেও পিএসজি ছাড়তে চাইছেন। ফরাসি গণমাধ্যম লেকিপের খবর, সবশেষ বর্ধিত দুই বছরের চুক্তি শেষে নতুন কোনো কন্ট্রাক্ট সাইন করতে চান না ফরাসি ফরোয়ার্ড।

ফ্রি এজেন্ট হয়ে পাড়ি জমাতে চান নতুন কোনো ঠিকানায়। তবে পিএসজি ফ্রি এজেন্ট করে এমবাপ্পেকে ছাড়তে চায় না। লেকিপ জানিয়েছে, নতুন মৌসুম শুরুর আগেই হয়তো এমবাপ্পেকে বিক্রি করে দেবে লা প্যারিসিয়ানরা।

সোনালী/জেআর