ঢাকা | এপ্রিল ১৪, ২০২৪ - ৪:৩১ অপরাহ্ন

চীনা বিমানবন্দরে মেসি আটক!

  • আপডেট: Tuesday, June 13, 2023 - 2:22 pm

অনলাইন ডেস্ক: চীনে প্রীতিম্যাচ খেলতে গিয়ে বিপাকে পড়েছিলেন লিওনেল মেসি। বেইজিং বিমানবন্দরে পা রাখতেই আর্জেন্টাইন এই সুপারস্টারকে আটক করেছিল চীনা পুলিশ।

ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে সেই ঘটনার ভিডিও। তবে দুই ঘণ্টার মধ্যেই সেই ঘটনার সমাধান হয়ে যায়।

কিংবদন্তি লিওনেল মেসি এখন চিনে। সাথে আছে তার বিশ্বকাপজয়ী আর্জেন্টিনার স্কোয়াড। বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার সঙ্গে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে আগেভাগেই আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী স্কোয়াড নিয়ে বেইজিংয়ে যায় স্কালোনির শিষ্যরা।

বিমানবন্দরে তিনি যখন যান তার পরেই সমস্যা দেখা দেয়। আর্জেন্টাইন অধিনায়ককে আটক করে চীনা বর্ডার পুলিশ। মেসি যে পাসপোর্ট নিয়ে চীনে যান তা দেখে একেবারেই মেনে নিতে পারেনি পুলিশ। সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই ভিডিও রীতিমতো ভাইরাল হয়ে যায়।

আর্জেন্টিনার পাশাপাশি স্পেনেরও নাগরিক ফুটবলের এই যাদুকর। দ্বৈত নাগরিকত্বের জন্য লিওর আছে দুই দেশেরই পাসপোর্ট। আর্জেন্টিনার হয়ে খেলতে আসলেও ভুল করে নিয়ে এসেছেন স্পেনের পাসপোর্ট। আর এতেই ঘটে বিপত্তি।

প্রায় দুই ঘণ্টা পর ভিসা দেয়া হয় বিশ্বকাপ জয়ী অধিনায়ককে। তারপর তিনি পা রাখতে পারেন চীনে। এরপর আর কোনো অসুবিধা হয়নি। মেসি পুরো দমে চীনে অনুশীলন করতে শুরু করে দিয়েছেন। এখন শুধু মাঠে নামার অপেক্ষা।

আর্জেন্টিনা-অস্ট্রেলিয়া প্রীতি ম্যাচ হবে বেজিংয়ের ওয়ার্কার স্পোর্টস কমপ্লেক্সে। একসঙ্গে ৬৫ হাজার দর্শক এখানে বসে খেলা দেখতে পারবেন। এই ম্যাচের টিকিট আর মেসির সঙ্গে দেখা করার সুযোগ নিয়ে এরই মধ্যে প্রতারণা শুরু করে দিয়েছেন অনেক চীনা নাগরিক। টিকিট কালোবাজারী আর ভুয়া বিজ্ঞাপন নিয়ে দেশটির নাগরিকদের এরই মধ্যে সতর্ক করে দিয়েছে পুলিশ।

সোনালী/জেআর