ঢাকা | এপ্রিল ১৯, ২০২৪ - ১২:১৮ পূর্বাহ্ন

বুলবুলের নেতৃত্বে তালা ভেঙে কার্যালয়ে ঢুকলেন বিএনপির নেতারা

  • আপডেট: Wednesday, May 24, 2023 - 5:45 pm

অনলাইন ডেস্ক: তালা ভেঙে কার্যালয়ে ঢুকেছেন রাজশাহী মহানগর বিএনপির নেতাকর্মীরা।

আজ বুধবার বেলা সোয়া ৩টার দিকে বিএনপির কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এবং রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের নেতৃত্বে তালা ভাঙা হয়।

এর আগে বিএনপি নেতাকর্মীরা সকাল থেকে কার্যালয়ের বারান্দায় অবস্থান নেন।

মঙ্গলবার সকাল থেকে বিএনপির রাজশাহী মহানগর কার্যালয়ে তালা ঝুলছিল। এ ছাড়াও বিএনপির পদযাত্রা কর্মসূচিকে ঘিরে সকাল থেকেই দলটির কার্যালয়ের সামনে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানে ছিল। বিএনপির পদযাত্রা কর্মসূচি ও আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানকে ঘিরে দিনভর রাজশাহী শহরে থমথমে পরিস্থিতি বিরাজ করে।

বিএনপি নেতা মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, গতকাল (মঙ্গলবার) পুলিশ আমাদের দলীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছে। আমরা বারবার কমিশনার ও থানার ওসিকে অনুরোধ করেছি তালা খুলে দিতে। আজ সকাল থেকে কর্মীরা কার্যালয়ের বারান্দায় অবস্থান করছিল। পুলিশ তালা খুলে না দেওয়ায় বাধ্য হয়ে আমরাই তালা ভেঙেছি।

এদিকে বিএনপি কার্যালয়ে তালা লাগানোর অভিযোগ অস্বীকার করেছে পুলিশ। রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার বিজয় কুমার বসাক বলেন, সব দলের রাজনৈতিক কর্মসূচি পালনের অধিকার রয়েছে। পুলিশ কারো অধিকারে হস্তক্ষেপ করতে পারে না।

তিনি আরও বলেন, বিএনপির কার্যালয়ে তালা লাগানোর প্রশ্নই আসে না। তাদের দলের গ্রুপিংয়ের কারণে কোনো পক্ষ তালা লাগাতে পারে।

পুলিশের এই কর্মকর্তার অভিযোগ, আবু সাঈদ চাঁদের ঘটনায় বিএনপি দেশ-বিদেশে সমালোচনার মুখে পড়েছে। এ কারণে মানুষের চোখ অন্য দিকে নিতেই তারা তালা লাগানোর ঘটনা ঘটিয়েছে।

সোনালী/জেআর