ঢাকা | এপ্রিল ২১, ২০২৪ - ৭:৩৫ পূর্বাহ্ন

পাঁচ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

  • আপডেট: Tuesday, May 9, 2023 - 6:00 pm

অনলাইন ডেস্ক: স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে দ্রুত পাঁচ উইকেট হারিয়ে চাপে পড়ে গেছে বাংলাদেশ। ওপেনার লিটন (শূন্য) ও তামিম (১৪ রান) ব্যর্থ হন। ১৫ রানে দ্বিতীয় এবং ৫২ রানে তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ। এরপর ১০২ ও ১২২ রানে পরের দুই উইকেট হারিয়েছে সফরকারীরা।

বাংলাদেশ ২৭ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২৩ রানে ব্যাটিং করছে। ক্রিজে থাকা মুশফিকুর রহিম ১২ রানে খেলছেন। তার সঙ্গী মেহেদি মিরাজ। নাজমুল শান্ত ৬৬ বল খেলে ৪৪ রান করে ফিরেছেন। তাওহীদ হৃদয় ২৭ রান করে আউট হয়েছেন। এর আগে সাকিব ফিরেছেন ২১ বলে ২০ রান করে।

আয়ারল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ওয়ানডের দলে আছে দুটি পরিবর্তন। চোটের কারণে এ সিরিজে নেই তাসকিন আহমেদ। বাদ পড়েছেন স্পিনার নাসুম আহমেদ। তাদের জায়গায় যথাক্রমে শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম খেলছেন।

এদিকে আইপিএলের কারণে বাংলাদেশ সফরে ছিলেন না জশ লিটল। তবে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের গুরুত্বপূর্ণ সিরিজে তাকে দলে ফিরিয়েছে আইরিশরা। সবশেষ ওয়ানডে থেকে পরিবর্তন এই একটিই।

চেমসফোর্ডে অনুষ্ঠিতব্য ম্যাচটি দেশের কোনো টিভি চ্যানেলে সরাসরি সম্প্রচার করা হবে না। তবে বাংলাদেশের সমর্থকদের জন্য স্বস্তির খবর রেখেছে আইসিসি, আইসিসি টিভিতে দেখা যাবে পুরো সিরিজ।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, শরীফুল ইসলাম, হাসান মাহমুদ, এবাদত হোসেন ও তাইজুল ইসলাম।

আয়ারল্যান্ড একাদশ: অ্যান্ডি বালবার্নি (অধিনায়ক), মার্ক এডেয়ার, কার্টিস ক্যাম্ফার, জর্জ ডকরেল, স্টিফেন ডোহেনি, গ্রাহাম হিউম, জশ লিটল, অ্যান্ডি ম্যাকব্রাইন, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লরকান টাকার।

সোনালী/জেআর