ঢাকা | এপ্রিল ২৩, ২০২৪ - ১:৩৫ অপরাহ্ন

মুম্বাইয়ের কাছে পাত্তা পেল না পাঞ্জাব

  • আপডেট: Thursday, May 4, 2023 - 12:50 am

ডেস্ক: টানা চার ম্যাচে ২০০’র বেশি সংগ্রহ— আইপিএলের ইতিহাসে প্রথম দল হিসেবে এই কীর্তি গড়ল পাঞ্জাব কিংস। কিন্তু ২১৪ রান করেও পাত্তা পেল না তারা।

কেননা ৭ বল হাতে রেখেই সেই লক্ষ্য তাড়া করে ফেলে মুম্বাই ইন্ডিয়ান্স। জয় পায় ৬ উইকেটের ব্যবধানে।

প্রথম দল হিসেবে টানা দুই ম্যাচে দুইশ বা তার বেশি রানের লক্ষ্য পাড়ি দিল তারা।

মোহালিতে বন্ধু শিখর ধাওয়ানের (পাঞ্জাব অধিনায়ক) পরামর্শ শুনে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেন মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা।

পাঞ্জাবের ইনিংসের পর মনে হয়েছিল শত্রুকে বন্ধু ভেবে ভুল করেছেন তিনি। কিন্তু ইশান কিষাণ, সূর্যকুমার যাদব, তিলক ভার্মাদের দাপটে শেষ হাসি হাসে মুম্বাই।

তাড়া করতে নেমে অবশ্য ইনিংসের তৃতীয় বলেই শূন্য রানে ফিরে যান রোহিত। কিন্তু পথ হারায়নি মুম্বাই। দ্বিতীয় উইকেটে ৫৪ রানের জুটি বাঁধেন ইশান ও ক্যামেরন গ্রিন। পাওয়ার প্লের শেষ বলে গ্রিন ফিরলেও সূর্যকুমারকে নিয়ে এগোতে থাকেন ইশান। তৃতীয় উইকেটে ১১৬ রানের জুটি গড়েন তারা। মুম্বাইয়ের জয়ের রাস্তাটা সহজ হয়ে যায় তাতেই।

সূর্য ৩১ বলে ৮ চার ও ২ ছক্কায় করেন ৬৬ রান করেন। অন্যদিকে ইশান আউট হন ৪১ বলে ৭ চার ও ২ ছক্কায় ৭৫ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে। ম্যাচ-সেরার পুরস্কারটা তাই তার হাতেই উঠে। বাকিটা রাস্তা কোনো বাধা ছাড়াই অতিক্রম করেন ডেভিড (১৯) ও তিলক (২৬)। দুটি উইকেট নিয়ে পাঞ্জাবের সেরা বোলার ছিলেন ন্যাথান এলিস।

এর আগে ব্যাটিংয়ে নামা পাঞ্জাবের ইনিংসে ঝড় তোলেন লিয়াম লিভিংস্টোন ও জিতেশ শর্মা। তাতে ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২১৪ রান করে ধাওয়ানের দল। শুরুর দিকে পাঞ্জাব কিছুটা নড়বড়ে থাকলেও, চতুর্থ উইকেটে লিভিংস্টোন এবং জিতেশ মিলে গড়েন অবিচ্ছিন্ন ১১৯ রানের জুটি। তাও মাত্র ৫২ বলে।

৪২ বলে ৮২ করে অপরাজিত থাকেন লিভিংস্টোন। তার ইনিংসে রয়েছে ৭টি চার এবং ৪টি ছক্কা। আর ২৭ বলে ৪৯ করে অপরাজিত থাকেন জিতেশ। তিনি ৫টি চার এবং ২টি ছক্কা হাঁকান। মুম্বাইয়ের পিযূষ চাওলা নিয়েছেন ২ উইকেট।

এই জয়ে ৯ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের ছয়ে আছে মুম্বাই। এক ম্যাচ বেশি খেলে সমান পয়েন্ট নিয়ে সাতে পাঞ্জাব।

সোনালী/জেআর