ঢাকা | জুন ২১, ২০২৪ - ১১:১৩ অপরাহ্ন

আখেরি মোনাজাত করতে না পেরে স্টেশনে মুসল্লিদের ভাঙচুর

  • আপডেট: Sunday, January 15, 2023 - 3:12 pm

অনলাইন ডেস্ক: ট্রেনের ক্রসিংয়ের জন্য বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিতে না পেরে ক্ষিপ্ত মুসল্লিরা ক্যান্টনমেন্ট স্টেশনে ভাঙচুর চালিয়েছে। রোববার সকাল সোয়া ১০টার দিকে ঢাকা ক্যান্টনমেন্ট রেলওয়ে স্টেশনে এ ঘটনা ঘটে।

জানা যায়, সকাল ১০টা ১০ মিনিটে কমলাপুর রেলস্টেশন থেকে টঙ্গীর ইজতেমাগামী একটি স্পেশাল ট্রেন ক্রসিংয়ের জন্য ক্যান্টনমেন্ট স্টেশনে দাঁড়ায়। এর মধ্যে আখেরি মোনাজাত শেষ হবার খবর পেয়ে ট্রেন থেকে নেমে উত্তেজিত মুসল্লিরা প্রায় ২০ মিনিটের মতো স্টেশন ও ট্রেনের ওপর ভাঙচুর চালায়।

এ বিষয়ে ক্যান্টনমেন্ট স্টেশনের মাস্টার শ্রী লিটন চন্দ্র দে বলেন, হামলার সময় আমরা পুরো অসহায় অবস্থার মধ্যে পড়ে গিয়েছিলাম। এ সময় স্টেশনে কোনো পুলিশ সদস্য ছিল না। উত্তেজিত মুসল্লিরা আমাদের দিকে বৃষ্টির মতো ইট-পাথর নিক্ষেপ করছিল। আমরা দরজা জানালা বন্ধ করে দিয়ে কোনো রকমে আত্মরক্ষা করেছি।

তিনি আরও বলেন, ঘটনা শুরুর সঙ্গে সঙ্গে আমরা পুলিশকে জানিয়েছিলাম। কিন্তু পুলিশ আসেনি। রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) সদস্যরা পরিস্থিতি শান্ত করার ১ ঘণ্টা পর পুলিশ ঘটনাস্থলে আসে।

স্টেশন মাস্টার লিটন চন্দ্র দে বলেন, রেলপথে কলকাতার সঙ্গে ঢাকার যাতায়াতের জন্য অন্যতম গুরুত্বপূর্ণ স্টেশন হচ্ছে ক্যান্টনমেন্ট রেলওয়ে স্টেশন। কিন্তু এখানে নিরাপত্তার জন্য সবসময় পুলিশ থাকে না। এখানে যখন ভারতের ট্রেন আসে শুধুমাত্র তখনই পুলিশ থাকে।

এ ঘটনায় ৫ জন মুসল্লিকে আটক করে ঢাকা রেলওয়ের কমলাপুর থানা (জিআরপি) পুলিশের কাছে সোপর্দ করেছে আরএনবির সদস্যরা।

ঘটনার সত্যতা স্বীকার করে ঢাকা রেলওয়ের কমলাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস আহমেদ বিশ্বাস জানান, আটকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সোনালী/জেআর