ঢাকা | জুন ১৪, ২০২৪ - ৯:২৯ অপরাহ্ন

কবে থেকে কমবে শীত জানালো আবহাওয়া অফিস

  • আপডেট: Monday, January 9, 2023 - 11:06 am

অনলাইন ডেস্ক: সমগ্র বাংলাদেশ যেন এক সাথে কাঁপছে শীতে। রাজধানীও বাদ পড়েনি শীতের কাঁপুনি থেকে। সাথে মৃদু শৈত্যপ্রবাহের পর রোববার থেকে দেশব্যাপী তাপমাত্রা বাড়তে শুরু করেছে। সেই সঙ্গে কমে আসছে কুয়াশা।

আবহাওয়াবিদরা জানিয়েছেন, এই সপ্তাহে শীত কমে আসবে। মঙ্গলবার থেকে দেশে দিনের বেলায় আকাশ কুয়াশামুক্ত থাকার প্রবল সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তা শাহিনুর ইসলাম জানান, পুরো জানুয়ারি মাসই শীত থাকবে। তবে বিগত কয়েক দিনের মতো এত শীত অনুভূত হবে কি না, সেটা নির্ভর করছে কুয়াশার ওপর। স্বাভাবিকভাবেই আমাদের দেশে গত কয়েক দিন যেভাবে শীত অনুভূত হয়েছে, সেটা এক সপ্তাহের বেশি নয়। তাই মাসজুড়ে একই রকম শীত থাকবে না। আজ (সোমবার) ও আগামীকাল দুপুরের দিকে সূর্যের আলো দেখা দেবে। তাই দিন ও রাতের তাপমাত্রা এই দুই দিন সামান্য বাড়তে পারে।

রোববার আবহাওয়া অধিদপ্তরের পরবর্তী সাত দিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সপ্তাহের শেষের দিকে দেশের উত্তরাঞ্চলের দু-এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এ সময়ে মধ্যরাত থেকে সকাল ও দুপুর পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা বিরাজ করতে পারে। কোথাও কোথাও মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।

সোনালী/জেআর