ঢাকা | মে ৩, ২০২৪ - ৩:৪৮ অপরাহ্ন

বিএনপির ষড়যন্ত্র ঠেকাতে মাঠে থাকবে যুবলীগ

  • আপডেট: Sunday, December 11, 2022 - 9:30 pm

স্টাফ রিপোর্টার: ‘সরকারের উন্নয়ন কার্যক্রমকে ব্যাহত ও বিএনপি-জামায়াতের দেশবিরোধী ষড়যন্ত্রের’ প্রতিবাদে রাজশাহীতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে মহানগর যুবলীগ। বিএনপি-জামায়াতের ‘দেশবিরোধী নৈরাজ্য’ মোকাবিলা করতে সাংগঠনিকভাবে মাঠে থাকারও ঘোষণা দিয়েছে আওয়ামী লীগের অন্যতম এ অঙ্গসংগঠন।

রবিবার বিকালে আওয়ামী লীগের কুমারপাড়াস্থ দলীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের করা হয়। শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে মিছিলটি আবারো দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে একটি সমাবেশ অনুষ্ঠিত হয়।  এ সময় রাজপথে থেকেই বিএনপির ষড়যন্ত্র ও নৈরাজ্যের দাঁতভাঙ্গা জবাব দেয়ার ঘোষণা দেন মহানগর যুবলীগের নেতারা।

সমাবেশে নগর যুবলীগের সভাপতি রমজান আলী বলেন, বিএনপির-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্য রাজপথেই মোকাবেলা করা হবে। তারা ০৯ টি বিভাগে সমাবেশ এর মাধ্যমে সেমিফাইনাল খেলে ফাইনাল খেলে রাজধানীতে। কিন্তু ১০ ডিসেম্বরে এই দিনের খেলায় তারা ফ্লপ হন। তাঁরা কারাদণ্ডপ্রাপ্ত আসামি তারেক জিয়াকে দিয়ে এই দেশ পরিচালনা করবেন। কিন্তু এটি তাদের দুঃস্বপ্ন মাত্র। তাদের স্বপ্ন পূরণ হয়নি, আজ ১১ তারিখ দেশের অবস্থা স্বাভাবিকভাবেই আছে, ফাইনাল সমাবেশে সাতজন এমপি পদত্যাগ করলেন সংসদ থেকে, সংসদ থেকে পদত্যাগ করলেন ঠিকই কিন্তু সংসদ সদস্য হিসেবে প্রাপ্ত সুবিধাগুলো ফেরত দিলো না তারা। এই সরকারের প্রতি আস্থা না থাকলে সুবিধাগুলো ফেরত দেওয়া উচিত ছিলো তাদের।

রমজান বলেন, এদের দিবা স্বপ্ন এবং পাগলের প্রলাপ দিয়ে সাধারণ মানুষ আর বিভ্রান্ত হয় না। তারা নেতৃত্ব শিখতে চাইলে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কাছে শিখে যেতে পারেন। তবুও যদি তারা শিখতে পারেন। সাধারণ মানুষের জন্য ত্যাগ সাধন করে মানুষের পাশে দাঁড়িয়ে তাদের সকল দুঃখ লাঘব করার চেষ্টা একমাত্র রাষ্ট্রনায়ক শেখ হাসিনা করতে পারেন। এই পদ্ধতির শিখলে হয়তো তারা দেশের মানুষের জন্য তাদের কিছু করা সম্ভব হলেও হতে পারেন।

যে কোন পরিস্থিতিতে যুবলীগ সাধারণ মানুষের পাশে থাকবে উল্লেখ করে রমজান বলেন, তারা যদি কোন নৈরাজ্য সৃষ্টি চেষ্টা করে, কেউ যদি পেট্রোল বোমার আঘাত হানতে চায়, সাধারণ মানুষের জীবন যদি বিভীষিকাময় করার চেষ্টা করে, তাহলে রাজশাহী মহানগর যুবলীগের পক্ষ থেকে সাধারণ জনগণকে সার্বিক নিরাপত্তা দেওয়ার ব্যবস্থা করা হবে। নগর যুবলীগ রাজপথ দখলের মাধ্যমে সাধারণ মানুষের পাশে ছিল, আছে এবং ভবিষ্যতে থাকবে

বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার এবং সদস্য মোঃ ইসমাইল। রাজশাহী মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোশারফ হোসেন বাচ্চু বিক্ষোভ সমাবেশ সঞ্চালনা করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন, নগর যুবলীগের সহ-সভাপতি আশরাফুল আলম, মোখলেছুর রহমান মিলন, আমিনুর রহমান খান রুবেল, হায়েস উদ্দিন মাসুম, অ্যাডভোকেট আহসান হাবীব রঞ্জু এবং গোলাম ফারুক; যুগ্ম- সম্পাদক মনিরুজ্জামান খান মনির; সংগঠনিক সম্পাদক রাহমানুর রহমান রয়েল; দপ্তর সম্পাদক মোঃ মাহমুদ হাসান খান চৌধুরী ইতু; আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ফিরোজ কবির রেজা, পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ সোহেল রানা, ধর্ম বিষয়ক সম্পাদক মোখলেছুর রহমান বকুল; উপ-দপ্তর সম্পাদ মোঃ আশিকুর রহমান আশিক; সহ সম্পাদক আলমগীর হোসেন, হামিদুল আলম সাজু, মির্জা মেহেমুদ রোমেল; সদস্য এডভোকেট কায়সার রহমান নাইজার, মোঃ ইদ্রিস, মোঃ মুন্না, মোঃ আসলাম, সাধন কুমার ঘোষ, মোরসালিন হক রাবু, মোঃ শাকিল, মোঃ শফিক, সুমন ঘোষ, আব্দুর রহমান নয়নসহ বিভিন্ন ওয়ার্ডের সভাপতি এবং সাধারণ সম্পাদকসহ সাধারণ নেতৃবৃন্দ।

সোনালী/জেআর