ঢাকা | জুন ১৮, ২০২৪ - ৭:১২ অপরাহ্ন

টাইগার একাদশে পরিবর্তনের ইঙ্গিত

  • আপডেট: Thursday, September 1, 2022 - 11:00 am

অনলাইন ডেস্ক: টি-টোয়েন্টি সংস্করণে বাংলাদেশ কতটা দুর্বল সেটা আফগান ম্যাচেই স্পষ্ট ফুটে উঠেছে। ব্যাটে-বলে এমন কি ফিল্ডিংয়েও। এশিয়া কাপে আজ মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। ম্যাচটি দুই দলের জন্যই ‘বাঁচা মরার’ ম্যাচ। কেননা, এটিই নিজেদের গ্রুপ পর্বের শেষ ম্যাচ।

এশিয়া কাপের আগে মাত্র দুই ওপেনার নিয়ে স্কোয়াড দেয় বাংলাদেশ। এনামুল হক বিজয় আর পারভেজ হোসেন থাকলেও ইঙ্গিত দেয়া হয় ওপেনিং করানো হতে পারে মুশফিকুর রহিমকে।

তবে ‘এ’ দলের হয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ানডেতে একটা শতক হাঁকিয়ে স্কোয়াডে জায়গা করে নেয়া নাঈম শেখের জায়গা হয় একাদশেও। ফলাফল সেই আগের মতোই, ব্যর্থ। ওয়ানডে সংস্করণের ঢাকা প্রিমিয়ার লিগে দুর্দান্ত পারফর্ম করে টি-টোয়েন্টি দলে জায়গা পাওয়া এনামুলও ব্যর্থ।

দলে পারভেজ হোসেন ইমন থাকলেও কেন নেয়া হয়নি এই ব্যাখ্যা অবশ্য দেয়া হয়নি দলের পক্ষ থেকে। তবে দুই ওপেনারের ব্যর্থতায় লঙ্কানদের বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে সুযোগ হয়েও যেতে পারে এই ব্যাটারের। একাদশে ঢুকতে পারেন সাব্বির রহমানও।

বিসিবি’র দেয়া ভিডিওতে দেখা যায় দুবাইয়ের আইসিসি একাডেমিতে দুজনকে আলাদা সময়ও দিয়েছেন ব্যাটিং কোচ জেমি সিডন্স। দুজনেই অনেকক্ষণ ব্যাটিং করেন নেটে। এতে অনেকটা বোঝা যায়, অন্তত ওপেনিং পজিশনে পরিবর্তন আসছে।

এদিকে আফগান ম্যাচে তিন পেসার খেলালেও কাজের কাজ কিছুই হয়নি। স্পিনারের অভাবে ভুগতে হয়েছে দলকে। ম্যাচের আগের দিন নাসুম আহমেদকে নিয়েও আলাদা কাজ করেছেন কোচ।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ:
এনামুল হক বিজয়, পারভেজ হোসেন ইমন, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, আফিফ হোসেন, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, শেখ মেহেদী, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

সোনালী/জেআর