ঢাকা | মে ২০, ২০২৪ - ১২:৫৬ অপরাহ্ন

শিরোনাম

মোহামেডানের সাথে পুলিশ ক্লাবের ড্র

  • আপডেট: Wednesday, July 27, 2022 - 11:49 pm

 

স্পোর্টস ডেস্ক: গত ৪ এপ্রিল কুমিল্লা জেলা স্টেডিয়ামে মোহামেডান গোলশুন্য ড্র করেছিল এবার পুলিশের হোম ভেন্যুতে খেলাটি ১-১ গোলে ড্র হয়। এই খেলাটি ছিল স্থান নির্ধারণের জন্য মর্যাদার লড়াই। ২০ খেলা শেষে উভয় দল ২৯ পয়েন্ট নিয়ে থাকলেও গোলের ব্যবধানে এগিয়ে থাকায় ৫ম স্থানে অবস্থান করছিল ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। সেই কারণে মোহামেডানের মূল লক্ষ্য ছিল ওই স্থানটি ধরে রাখা। সেই লড়াইয়ে ড্র করে ২১ খেলা শেষে মোহামেডানের সংগ্রহ এসে দাঁড়ালো ৩০ পয়েন্ট এবং পুলিশ ক্লাবের ৩০ পয়েন্টে।

গতকাল বুধবার মুক্তিযুদ্ধ স্মৃতি রাজশাহী জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত টিভিএস বিপিএল ফুটবলের ২১ রাউন্ডের খেলায় ঢাকা মোহামেডান স্পোর্টিং ও ক্লাব বাংলাদেশ পুলিশের খেলাটি ক্লাব ১-১ গোলে ড্র হয়।

খেলার প্রথমার্ধে ২৮ মিনিটে মোহামেডানের অধিনায়ক মালির খেলোয়াড় সোলাইমা দিয়াবাতে দর্শনীয় গোল করে দলকে ১-০ গোলে এগিয়ে নেয়। মোহামেডানের উৎসব বেশীক্ষণ স্থায়ী হয়নি। পাঁচ মিনিটের ব্যবধানে খেলার ৩২ মিনিটে বাংলাদেশ পুলিশের আইভোরীকোস্টের খেলোয়াড় ইয়াও ক্রিস্টিয়ান কোয়াকু জটলার মধ্যে থেকে খেলায় সমতা ফিরিয়ে আনে। এর পর বাকী ৯০ মিনিটে কোন দলই গোল করার তেমন সুযোগ গড়ে তুলতে ব্যর্থ হলে খেলাটি ১-১ গোল অমিমাংসিত থেকে যায়।

উল্লেখ্য, শেষ রাউন্ডে ১ ও ২ আগস্ট কুমিল্লায় ঢাকা মোহামেডান ও বাংলাদেশ পুলিশ ক্লাবের খেলা অনুষ্ঠিত হবে। ১ তারিখে বাংলাদেশ পুলিশ চট্টগ্রাম আবাহনীর সাথে ও ২ আগস্ট ঢাকা মোহামেডান রহমতগঞ্জের সাথে লড়াই করবে। শেষ রাউন্ড শেষে লীগ টেবিলের চুড়ান্ত স্থান নির্ধারণ হয়ে যাবে। ইতিমধ্যে বসুন্ধরা কিংস ২১ খেলা শেষে ৫৪ পয়েন্ট নিয়ে হ্যাট্রিক চ্যাম্পিয়ন হওয়ার গৌরব র্অর্জন করায় টুর্ণামেন্টে ইমেজ অনেকটা কমে গেছে। এখন শুধু স্থান নির্ধারণের জন্য লড়াই।

এদিকে রেলিগেশনের লড়াইয়ে উত্তরা বারিধারা ক্লাব ২১ খেলা শেষে ১৪ পয়েন্ট নিয়ে ১১ তম স্থানে ও সমপরিমান খেলায় মুক্তিযোদ্ধা এসকেসি ১৬ পয়েন্ট নিয়ে ১০ম স্থানে অবস্থান করছে। শেষ রাউন্ডে উত্তরা বারিধারা ক্লাব যদি ঢাকা আবাহনীকে পরাজিত করে তবে তাদের পয়েন্ট দাঁড়াবে ২২ খেলায় ১৭ পয়েন্ট। আর যদি মুক্তিযোদ্ধা তাদের শেষ খেলায় সাইফ স্পোর্টিংকে পরাজিত করে সেক্ষেত্রে তাদের পয়েন্ট ১৯ এবং ড্র করলে ১৭ পয়েন্ট হবে। তাই রেলিগেশন বাচাতে বারিধার‘র জয় ও মুক্তিযোদ্ধা ড্র করেও গোল ব্যবধানের দিকে চেয়ে থাকবে।

আর যদি বারিধারা ও মুক্তিযোদ্ধা দুই দলেই জয় লাভ করে তাহলে বারিধারা রেলিগেশনে নেমে যাবে। ইতিমধ্যে স্বাধীনতা ক্রীড়া সংঘ ২১ খেলা শেষ ১০ পয়েন্ট নিয়ে রেলিগেশনে নেমে গেছে। এখন ২২ রাউন্ড শেষে স্বাধীনতার সঙ্গী হবে হয় বারিধার নয়তো মুক্তিযোদ্ধা এসকেসি।