ঢাকা | মে ৩০, ২০২৪ - ৮:৪৫ পূর্বাহ্ন

পদ্মা সেতু এলাকায় সড়ক দুর্ঘটনা: নিহত ১, আহত ১২

  • আপডেট: Saturday, July 2, 2022 - 8:03 pm

অনলাইন ডেস্ক: পদ্মা সেতুর জাজিরা প্রান্তের টোল প্লাজা এলাকায় বাসের ধাক্কায় মাইক্রোবাসের এক বৃদ্ধ নিহত হয়েছেন বলে জানা গেছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১২ জন। নিহত ব্যক্তির নাম আব্দুল হক (৬০)। সে কিশোরগঞ্জের আগানগর থানার টাগাইয়া গ্রামের বাসিন্দা।

শনিবার (২ জুলাই) বিকেল সাড়ে ৩টার দিকে পদ্মা সেতুর জাজিরা টোল প্লাজার কাছে ন্যাশনাল ব্যাংকের সামনে এ দুর্ঘটনা ঘটে।

শিবচর হাইওয়ে পুলিশের ইনচার্জ গাজী সওকাত হোসেন বলেন, কুয়াকাটা থেকে আসা অন্তর পরিবহনের একটি বাস সামনে থাকা মাইক্রোবাসের পেছন থেকে ধাক্কা দেয়। এ সময় মাইক্রোবাসটি উল্টে যায়। এতে মাইক্রোবাসের যাত্রী আব্দুল হক মারা যান। এছাড়া মাইক্রোবাসে থাকা আরও ১২ যাত্রী আহত হন।

মাইক্রোবাস যাত্রী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকালে কিশোরগঞ্জ থেকে পদ্মা সেতু দেখার জন্য ১৩ জন মাইক্রোবাসে মাওয়া প্রান্তে আসেন। দুপুরের পর তারা সেতু পার হয়ে জাজিরায় আসেন। সেখান থেকে পদ্মা সেতু পার হয়ে চলে যাওয়ার সময় টোল প্লাজার কাছে ন্যাশনাল ব্যাংকের সামনে আসলে কুয়াকাটা থেকে ছেড়ে আসা একটি বাস মাইক্রোবাসটিকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে এক যাত্রী মারা যান। অন্যদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে হাসপাতালে পাঠানো হয়েছে।

এর আগে পদ্মা সেতুতে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই যুবক নিহত হন। তাদের একজন বাইক চালাচ্ছিলেন, অন্যজন আরোহী ছিলেন।

এ দুর্ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা দেয় সরকার।