ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ১০:২৬ অপরাহ্ন

রাজশাহীতে সাংবাদিকদের লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন

  • আপডেট: Friday, May 27, 2022 - 9:29 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে বিএনপির সমাবেশে বিভিন্ন গণমাধ্যমের ছয়জন সাংবাদিককে লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন করেছেন সংবাদকর্মীরা। শুক্রবার সকালে নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এ মানববন্ধনের আয়োজন করে রাজশাহীতে টেলিভিশন ক্যামেরায় কর্মরত সংবাদকর্মীরা।

মানববন্ধনে বক্তারা পেশাগত দায়িত্ব পালনের সময় রাজশাহী মহানগর ও জেলা বিএনপির প্রতিবাদ সমাবেশে ছয়জন সাংবাদিককে লাঞ্ছিত করার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। ঘটনার বেশকিছু সময় পার হলেও বিএনপির পক্ষ থেকে কোনো পদক্ষেপ না নেওয়ায় উদ্বেগ জানিয়ে বক্তারা বলেন, আগামী ৭২ ঘন্টর মধ্যে জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা ও বিবৃতি দিয়ে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে, অন্যথায় বিএনপির সকল অনুষ্ঠান বয়কট করার মতো কঠোর সিদ্ধান্ত নিতে সাংবাদিকরা বাধ্য হবেন বলেও হুঁশিয়ারি দেয়া হয়।

ইনডিপেনডেন্ট টেলিভিশনের ভিডিওগ্রাফার জাফর ইকবাল লিটনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সাংবাদিক শিবলী নোমান, মাইনুল হাসান জনি, কাজী শাহেদ, আসাদুজ্জান আসাদ এবং মাহফুজুর রহমান রুবেল। যমুনা টেলিভিশনের ক্যামেরাপারসন জাবিদ অপু পরিচালনা করেন।

উপস্থিত ছিলেন সাংবাদিক কবীর তুহিন, বিএনপি নেতাকর্মীদের হাতে লাঞ্ছিত চ্যানেল ক্যামেরাম্যান আখতারুজ্জামান লেলিন, সামিউল আলিম বাপ্পি, ফটোসাংবাদিক শহিদুল ইসলাম দুখু, মোস্তাফিজুর রহমান সোহান, মোস্তাফিজুর রহমান মিশু, শাহরিয়ার শেখ সুমন শেখ, তারেকুজ্জামান তারেক, রায়হানুল ইসলাম, তারেক মাহমুদ রাসেল, শাহিন খান প্রমুখ।

এর আগে বৃহস্পতিবার বিকেলে রাজশাহী নগরীর ভুবন মোহন পার্কে জেলা ও মহানগর বিএনপি আয়োজিত প্রতিবাদ সমাবেশে চ্যানেল ২৪-এর ক্যামেরাপার্সন আখতারুজ্জামান লেলিন, সময় টেলিভিশনের ক্যামেরাপার্সন আবদুস সালাম, দীপ্ত টেলিভিশনের রফিকুল ইসলাম, এসএ টিভির আবু সাঈদ, জিটিভির ক্যামেরাপার্সন রবিউল ইসলাম খোকন এবং নিউজ২৪-এর ক্যামেরাপার্সন সামিউল আলিম বাপ্পীকে লাঞ্ছিত করেন বিএনপি নেতাকর্মীরা। দলের দুই গ্রুপের নেতাকর্মীদের হাতাহাতির ফুটেজ নিতে গেলে তাদের লাঞ্ছিত করা হয়।