ঢাকা | এপ্রিল ২০, ২০২৪ - ৭:১৩ পূর্বাহ্ন

চাঁপাইনবাবগঞ্জ ও নাটেরে সড়ক দুর্ঘটনায় নিহত ৫

  • আপডেট: Wednesday, May 18, 2022 - 9:25 pm

সোনালী ডেস্ক: চাঁপাইনবাবগঞ্জে একটি ধানবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গিয়ে তিন শ্রমিকের মৃত্যু হয়েছে। নাটোরের বড়াইগ্রামে ট্রাক-মাইক্রোবাস সংঘর্ষে চালকসহ নিহত হয়েছেন দুজন।

চাঁপাইনবাবগঞ্জ ব্যুরো জানায়, চাঁপাইনবাবগঞ্জে একটি ধানবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গিয়ে তিন শ্রমিকের মৃত্যু হয়েছে।

আজ বুধবার বিকেলে সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের আমনুরা সড়কের জামতলা এলাকায় এ দূর্ঘটনা ঘটে। এ ঘটনায় ওই ট্রাকে থাকা আরও ৬ শ্রমিক আহত হয়েছে। আহতদের উদ্ধার করে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হতাহতের সত্যতা নিশ্চিত করেছেন চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন অফিসার ফরিদ উদ্দিন ও সদর মডেল থানার ওসি মোজাফফর হোসেন।
নিহতরা হলো, শিবগঞ্জ উপজেলার ঘোড়া পাখিয়া ইউনিয়নের দুখুর মোড় এলাকার মৃত. ইলিয়াসের ছেলে বুলবুল, একই ইউনিয়নের চামাগ্রাম এলাকার নওশাদ আলীর ছেলে আসাদুল ও একই উপজেলার ছত্রাজিতপুর ইউনিয়নের বহালাবাড়ি এলাকার মৃত. মুনসুরের ছেলে মন্টু ।

সদর মডেল থাানর ওসি মোজাফফর হোসেন ও ফায়ার সার্ভিস স্টেশন অফিসার ফরিদ উদ্দিন জানান, বিকেলে একটি ধান বোঝাই ট্রাক নওঁগা থেকে চাঁপাইনবাবগঞ্জ আসার পথে জামতলা এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে একটি গাছের সাথে ধাক্কা খেয়ে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই ওই ট্রাকে থাকা এক শ্রমিক ধানের বস্তার নিচে চাপা পড়ে মারা যায় এবং আরও ৮ শ্রমিক আহত হয়। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে আহতের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করা হয়। হাসপাতালে নেওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় আরও এক শ্রমিক মারা যায়। আহতেদর মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যায় আরেক শ্রমিক আসাদুল। ’

এদিকে সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. শাহনাজ জানান, সড়ক দূর্ঘটনায় আহত ৮ জনের ১ জন চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। আর ১ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। বর্তমানে হাসপাতালে ৬ জন ভর্তি আছে।

নাটোর প্রতিনিধি জানান, নাটোরের বড়াইগ্রামে ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে মনিরুজ্জামান (৩৫) ও আল-মাহবুব (৪৩) নামে দুই জনের মৃত্যু ও ৩ জন আহত হয়েছেন। মঙ্গলবার রাত ৩টার দিকে নাটোর-পাবনা মহাসড়কে উপজেলার নগর ইউনিয়নের কয়েন এলাকায় এ দূর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, চুয়াডাঙ্গা জেলার সদর উপজেলার গহরপাড়া গ্রামের মৃত আদম আলীর ছেলে আল মাহবুব ও চালক একই উপজেলার তালতলা পশুরহাট এলাকার আছির উদ্দিনের ছেলে মনিরুজ্জামান।

বনপাড়া হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) ফিরোজ হোসেন বলেন, উপজেলার কয়েন এলাকায় চুয়াডাঙ্গা থেকে রাজশাহীগামী নোহা মাইক্রোবাসের (ঢাকা মেট্রো-চ ১১-৭৫৮৬) সাথে পঞ্চগড় থেকে পাবনাগামী বালু বোঝাই ট্রাকের (ঢাকা মেট্রো-ট ২২-৪৮৬৭) মুখোমুখি সংঘর্ষ হয়। এতে নোহা মাইক্রোবাসেটি দুমড়ে মুচড়ে যায়।

ঘটনাস্থলেই মাইক্রোবাসের চালক ও একযাত্রী নিহত হয়। আহত আরো তিনজকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তিনি আরও বলেন, দুর্ঘটানা কবলিত ট্রাক ও মাইক্রোবাসটি জব্দ করা হয়েছে। মরদেহ দুটি বনপাড়া হাইওয়ে থানা হেফাজতে রাখা হয়েছে। ট্রাকের চালক ও সহকারী চালক পালিয়ে গেছে। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।