ঢাকা | মে ২৬, ২০২৪ - ৬:০১ অপরাহ্ন

দুর্গাপুরে শিক্ষককে লাঞ্ছিতের প্রতিবাদে মানববন্ধন

  • আপডেট: Saturday, April 2, 2022 - 9:02 pm

দুর্গাপুর প্রতিনিধি: দুর্গাপুর উপজেলার গোপালপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজাদ আলীকে লাঞ্ছিত ও প্রাণনাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন করেছে শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্যবৃন্দ।

শনিবার দুপুরে গোপালপুর উচ্চ বিদ্যালয়ের সামনে মোহনগঞ্জ-তাহেরপুর প্রধান সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও স্কুল ব্যবস্থাপনা পর্ষদের সদস্যসহ প্রায় দুই শতাধিক সাধারণ মানুষ এ মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধনে বক্তব্যে দেন ভুক্তভোগী প্রধান শিক্ষক আজাদ আলী। তিনি বলেন, গত বৃহস্পতিবার রাত সাড়ে ৮ টার দিকে তিনি গোপালপুর বাজারে বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলামের সাথে বিদ্যালয় সংক্রান্ত জরুরী আলাপচারিতা শেষে বাড়িতে ফিরছিলেন। এ সময় গোপালপুর এলাকার আছের আলী নামের এক ব্যক্তি রাস্তায় বেরিকেড সৃষ্টি করে মোটর সাইকেলের গতিরোধ করে। এসময় আছের আলী বলে, তুই যদি বিদ্যালয় ব্যবস্থপনা কমিটির সভাপতি ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলামের সাথে সম্পর্ক রাখিস তাহলে তোকে প্রাণে মেরে ফেলব এই বলে মারমুখী আচারণ শুরু করেন। পরে প্রধান শিক্ষক বিষয়টি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে জানালে তার পরামর্শ মতে জীবনের নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরি করেন তিনি।

মানববন্ধনে উপস্থিত বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম বলেন, আছের আলীর অত্যাচারে এলাকার মানুষজন অতিষ্ঠ হয়ে উঠছে। সাধারণ মানুষদের সঙ্গে খারাপ আচারণের পর এবার শিক্ষকদের সঙ্গেও র্দুব্যবহার শুরু করছেন। যা ন্যাক্কারজনক ঘটনা। এদিকে, মানববন্ধনে উপস্থিত বক্তারা প্রধান শিক্ষককে প্রাণনাশের হুমকি দাতা আছের আলীর দৃষ্টান্তমূলক শাস্তিসহ প্রধান শিক্ষকের নিরাপত্তার দাবি জানিয়েছেন।

জানতে চাইলে দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাসমত আলী বলেন, গোপালপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে হুমকি দেয়ার ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি হয়েছে। এ বিষয়ে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মুকতার হোসেন, সহকারী শিক্ষক আকতার আলী, রাজেদুল ইসলাম, আব্দুল মজিদ, তৈয়বুর রহমান, নার্গিস পারভীন, আওয়ামী লীগ নেতা জাবের আলী, প্রভাষক শাহাদৎ হোসেনসহ আরো অনেকে।