ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ৯:৫২ অপরাহ্ন

ময়নাতদন্ত প্রকাশ, জানা গেল ওয়ার্নের মৃত্যুর আসল কারণ

  • আপডেট: Monday, March 7, 2022 - 7:52 pm

 

অনলাইন ডেস্ক: অস্ট্রেলিয়া ক্রিকেট কিংবদন্তি শেন ওয়ার্ন গত ৪ মার্চ থাইল্যান্ডে হুট করে মৃত্যুবরণ করলে অনেকের মাঝেই মৃত্যুর কারণ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। তার এই অকাল মৃত্যু নিয়ে অনেকে সন্দেহ প্রকাশ করে। কেউ কেউ বলছেন স্বাভাবিক মৃত্যু হয়নি সাবেক এই অজি ক্রিকেটারের। তাই অনেকেই ছিলেন ময়নাতদন্তের অপেক্ষায়।

অবশেষে শেন ওয়ার্নের মৃত্যুর ময়নাতদন্তের রিপোর্ট প্রকাশ করেছে থাইল্যান্ড পুলিশ। তাদের প্রকাশিত রিপোর্ট বলছে স্বাভাবিক মৃত্যুই হয়েছে এই ক্রিকেট কিংবদন্তির। ইতিমধ্যেই সেই রিপোর্ট ওয়ার্নের পরিবারও পেয়েছে। তার রিপোর্টে সন্তোষ প্রকাশ করেছে এবং মরদেহ অস্ট্রেলিয়ায় আনার ব্যবস্থা করছে।

এদিকে থাই ডেপুটি ন্যাশনাল পুলিশের মুখপাত্র কিসানা পাথানাচরন এই ময়নাতদন্তের রিপোর্ট নিয়ে একটি বিবৃতি দিয়েছেন। সেই বিবৃতি তিনি বলেন, ‘আজকে তদন্তকারীরা ময়নাতদন্ত রিপোর্ট পেয়েছেন। যেখানে চিকিৎসকদের মতামত হলো, মৃত্যুর কারণ ছিল স্বাভাবিক। তদন্তকারী এই রিপোর্টের সারসংক্ষেপ দাঁড় করাবেন।’

প্রসঙ্গত, গত শুক্রবার কো সামুই দ্বীপের একটি প্রাইভেট ভিলায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ওয়ার্ন। ১৯৯২ সালে অভিষেক হওয়ার পর ১৪৫ টেস্টের ক্যারিয়ারে ৭০৮টি উইকেট নিয়েছেন ওয়ার্ন, যা টেস্ট ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ। এ ছাড়া ১৯৪ ওয়ানডেতে ২৯৩ উইকেট নিয়েছিলেন। ১৯৯৯ সালের বিশ্বকাপ ফাইনালে ম্যাচসেরা হয়েছিলেন ওয়ার্ন।