ঢাকা | ফেব্রুয়ারী ২৮, ২০২৪ - ২:১৩ পূর্বাহ্ন

শিক্ষাবোর্ডের সব সেবা অনলাইনে করার কাজ চলছে: চেয়ারম্যান

  • আপডেট: Saturday, March 5, 2022 - 5:54 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহী মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের সকল সেবা আনলাইনের আওতায় আনার কাজ চলছে বলে জানিয়েছেন বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. হাবিবুর রহমান। তিনি বলেন, বোর্ড সংশ্লিষ্ট সকল প্রাতিষ্ঠানিক কাজ অনলাইনের মাধ্যমেই শেষ করার লক্ষে জোরেশোরে কাজ চলছে।

শনিবার নাটোরের বড়াইগ্রাম উপজেলার রাজাপুর ডিগ্রি কলেজ পরিদর্শন শেষে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। চেয়ারম্যান বলেন, এখন অধিকাংশ কাজ অনলাইনে করা হলেও হার্ডকপি জমার বিষয় থাকে। ভবিষ্যতে সেটা আর রাখা হবে না। প্রতিষ্ঠানগুলো ঘরে বসেই তাদের সকল সেবা নিশ্চিত করতে পারবেন। এতে সময়, শ্রম ও অর্থ সাশ্রয় হবে।

এর আগে সকলে রাজাপুর ডিগ্রি কলেজের নাম পরিবর্তন করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ্যপুত্র ক্যাপ্টেন শেখ কামালের নামে নামকরণ বিষয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক কলেজটি পরিদর্শনে যান বোর্ড চেয়ারম্যান অধ্যাপক মো. হাবিবুর রহমান। এ সময় স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস, কলেজের অধ্যক্ষ মোহাম্মদ তুঘলকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণ বোর্ড চেয়ারম্যানকে ফুল দিয়ে বরণ করে নেন।

পরে বোর্ড চেয়ারম্যান সকলের উপস্থিতিতে কলেজের অবকাঠামো, ভৌগলিক পরিবেশ, শ্রেণিকক্ষ, গন্থাগার, বিজ্ঞানাগার, কম্পিউটার ল্যাব পরিদর্শন করেন এবং উপস্থিত কলেজ পরিচালনা কমিটির সদস্য, গন্যমাণ্য ব্যক্তি, অভিভাবক, শিক্ষক-শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেন।

কলেজের অধ্যক্ষ মোহাম্মদ তুঘলকের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস, রাজশাহীর বানেশ্বর সরকারি কলেজের অধ্যক্ষ একরামুল হক, উপাধ্যক্ষ নজরুল ইসলাম, বড়াইগ্রাম প্রেসক্লাবের সভাপতি সহকারী অধ্যাপক আশরাফুল ইসলাম, কলেজের শিক্ষক প্রতিনিধি মাসুদুর রহমান প্রমুখ।