ঢাকা | ফেব্রুয়ারী ২৬, ২০২৪ - ২:৫৩ পূর্বাহ্ন

দুদক কর্মকর্তা শরীফ উদ্দিনকে চাকরিতে পুনর্বহালের দাবি

  • আপডেট: Saturday, March 5, 2022 - 2:54 pm

অনলাইন ডেস্ক: দুদক কর্মকর্তা শরীফ উদ্দিনের অপসারণের আদেশ প্রত্যাহার করে চাকরিতে পুনর্বহালের দাবি জানিয়েছে বাংলাদেশ যুব ও ছাত্রমৈত্রী। শনিবার (৫ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে এ দাবি জানান সংগঠন দুটির নেতারা।

মাবববন্ধনে সভাপতিত্ব করেন বাংলাদেশ যুবমৈত্রীর সভাপতি সাব্বাহ আলী খান কলিন্স। তিনি তার বক্তব্যে বলেন, দুর্নীতির প্রশ্নে প্রধানমন্ত্রী ঘোষিত জিরো টলারেন্স নীতি যখন রাষ্ট্র এবং সমাজে চলমান সে মুহুর্তে হঠাৎ করেই কোনো প্রকার কারণ দর্শানো ছাড়াই সৎ, সাহসী দুদকের উপ-সহকারি পরিচালক শরিফ উদ্দিনকে চাকরি থেকে অপসারণ অত্যন্ত অন্যায্য পদক্ষেপ।

রেফারেন্স টেনে কলিন্স বলেন, এ ধরনের আদেশ বাংলাদেশের সংবিধানের ১৫৩ (২) ধারার সঙ্গে পুরোপুরি সাংঘর্ষিক। এভাবে যদি উদ্যোমী, সৎ দুদক কর্মকর্তাদের চাকরিচ্যুত করা হয় তবে দুর্নীতিবাজ রাঘব বোয়ালরা আরও বেশি অনুপ্রাণিত হবে।

এ সময় দুর্নীতিবাজদের রোষানলের শিকার শরিফ উদ্দিনের চাকরি দুর্নীতিমুক্ত বাংলাদেশ নির্মাণের স্বার্থে ফিরিয়ে দেওয়া জন্য বিশেষ নির্দেশনা প্রদান করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দাবি জানান সাবেক এ ছাত্রনেতা।

বাংলাদেশ ছাত্রমৈত্রীর সাধারণ সম্পাদক অতুলোন দাস আলোর সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেন, যুবমৈত্রীর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মুতাসিম বিল্লাহ সানী, সহ-সভাপতি কায়সার আলম, ছাত্রমৈত্রীর সভাপতি কাজী আবদুল মোতালেব জুয়েল, ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক যুবনেতা রফিকুল ইসলাম জাহিদ, ছাত্রনেতা ইয়াতুন নেসা রুমা প্রমুখ।

উল্লেখ, শরীফ উদ্দিন সবশেষ দুদকের পটুয়াখালী জেলার উপ-সহকারী পরিচালক পদে কর্মরত ছিলেন। চাকরি বিধিমালা ভঙ্গসহ একাধিক অভিযোগ দেখিয়ে গত ১৬ই ফেব্রুয়ারি তাকে চাকরিচ্যুত করে দুদক।

সোনালী/জগদীশ রবিদাস