ঢাকা | সেপ্টেম্বর ৩০, ২০২৪ - ১০:৩৬ অপরাহ্ন

দুর্গাপুরে সাবেক পৌর মেয়রসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ১

  • আপডেট: Monday, September 30, 2024 - 6:00 pm

দুর্গাপুর প্রতিনিধি: রাজশাহীর দুর্গাপুরে শফিকুল ইসলাম আজম (৪৫) নামের এক যুবদল নেতাকে আটক করা হয়েছে।

রোববার দিবাগত রাতে উপজেলার দুর্গাপুর বাজার থেকে সেনাবাহিনীর সদস্যরা অভিযানে তাকে আটক করে। সোমবার দুপুরে চাঁদাবাজির মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে প্রেরণ করে পুলিশ।

চাঁদাবাজির মামলাটি দায়ের করেন উপজেলার গননবাড়ীয়া গ্রামের শাহিন সরকার নামের এক ব্যক্তি। গ্রেপ্তারকৃত যুবদল নেতা আজম উপজেলার সিংগা গ্রামের মৃত.দুর্লভ কারিগরের ছেলে। সে দুর্গাপুর পৌর যুবদলের যুগ্ম আহবায়ক ।

মামলার এজাহার সূত্রে জানা যায় , গত ৭ সেপ্টেম্বর উপজেলার গগনবাড়িয়া এলাকায় লিজকৃত একটি খাস পুকুরে গিয়ে ৪ লাখ টাকা চাঁদা দাবি করে ও প্রাণে মেরে ফেলার হুমকি দেয়। দাবিকৃত টাকার মধ্যে দুই লাখ টাকা বাদি ভয দিতে বাধ্য হন।

পরবর্তীতে আবারও ২ লাখ টাকা চাঁদা দাবি করে। বাঁকি টাকা দিতে অস্বীকার করলে গত ১২ সেপ্টেম্বর যুবদল নেতা ক্ষিপ্ত হয়ে তার অনুসারীদের নিয়ে পুকুর জাল দিয়ে জোরপূর্বক মাছ লুট করে নিয়ে যায়।

এ ঘটনায় যুবদল নেতা শফিকুল ইসলাম আজমকে প্রধান আসামি করে ১৭ জনকে আসামি একটি মামলা দায়ের করা হয়।

মামলার অন্য আসামিরা হলেন, রাজশাহী জেলা বিএনপির সদস্য ও দুর্গাপুর পৌরসভার সাবেক মেয়র সাইদুর রহমান মন্টু (৬৫)সহ অন্যান্যরা।

এ বিষয়ে দুর্গাপুর থানার উপ-পরিদর্শক ( এসআই) আব্দুর রাজ্জাক বলেন, থানায় এজাহারভুক্ত প্রধান আসামি হওয়ার পরিপ্রেক্ষিতে যৌথবাহিনীর সদস্যরা যুবদল নেতা শফিকুল ইসলাম আজমকে আটক করে থানায় হস্তান্তর করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর তাকে আদালতে সোপর্দ করা হয়েছে। মামলায় অন্য আসামিদের গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে।