ঢাকা | সেপ্টেম্বর ২০, ২০২৪ - ৪:০১ পূর্বাহ্ন

শিরোনাম

ধর্ষণের অভিযোগ: রাবি শিক্ষকের চেম্বার সিলগালা

  • আপডেট: Friday, August 30, 2024 - 10:10 pm

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সেই শিক্ষকের চেম্বার সিলগালা করা হয়েছে। নিরপেক্ষ তদন্তের স্বার্থে গত বৃহস্পতিবার তদন্তের স্বার্থে তার চেম্বারটি সিলগালা করে বিভাগ।

গত সোমবার সকালে ‘রাজশাহী বিশ্ববিদ্যালয় সংসদ’ নামের একটি ফেসবুক গ্রুপে সহযোগী অধ্যাপক ক্যাটাগরির ওই শিক্ষকের নাম ও ছবি ব্যবহার করে তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করা হয়।

ঘটনাটি খতিয়ে দেখতে পাঁচ সদস্যের একটি ‘সত্যানুসন্ধান কমিটি’ গঠন করেছে আইন বিভাগ। ‘সত্যানুসন্ধান কমিটির’ এক সদস্য বলেন, ইতোমধ্যে আমরা বেশকিছু ডকুমেন্টস পেয়েছি। আমরা নিরপেক্ষ তদন্ত করতে চাই। তদন্তের স্বার্থে তার চেম্বারটি সিলগালা করা হয়েছে।

গত মঙ্গলবার দুপুরে বিভাগের একাডেমিক কমিটির সভায় এ কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। কমিটিকে আগামী ১০ কর্মদিবসের মধ্যে ঘটনার বিস্তারিত রিপোর্ট পরবর্তী পদক্ষেপের জন্য আইন বিভাগের সভাপতির কাছে জমা দিতে বলা হয়েছে।

এ অনুসন্ধান প্রক্রিয়া চলমান থাকাবস্থায় সংশ্লিষ্ট শিক্ষককে ক্লাস, পরীক্ষা তথা সব ধরনের একাডেমিক কার্যক্রম থেকে বিরত থাকতে বলা হয়েছে। অভিযোগের সত্যতা জানতে সাংবাদিক পরিচয়ে সেই আইডিতে একাধিকবার খুদে বার্তা পাঠিয়েও কোনো সাড়া পাওয়া যায়নি।