ঢাকা | সেপ্টেম্বর ২০, ২০২৪ - ৫:৩৭ অপরাহ্ন

শিরোনাম

রাজশাহীতে আ’লীগ কার্যালয় ভাঙচুর, পুলিশ বক্সে আগুন, পুলিশসহ আহত ২

  • আপডেট: Saturday, August 3, 2024 - 9:00 pm

অনলাইন ডেস্ক: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ মিছিলের সময় রাজশাহীতে আওয়ামী লীগের কার্যালয়সহ তিনটি পুলিশ বক্সে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে।

এছাড়াও গোয়েন্দা পুলিশের এক সদস্য ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এক “সমন্বয়কারী” আন্দোলনকারীদের পিটুনিতে আহত হয়েছেন।

মহানগর পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জামিরুল ইসলাম শনিবার এ তথ্য জানান।

তিনি বলেন, আন্দোলনকারীদের বিক্ষোভে পুলিশ বাধা দেয়নি। তাদের নির্বিঘ্নে বিক্ষোভ করতে দেয়া হয়েছে। কিন্তু এরপরও তারা পুলিশ বক্সগুলোতে হামলা করে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে। ছবি তোলার সময় আন্দোলনকারীরা তালাইমারি মোড়ে নগর গোয়েন্দা পুলিশের সদস্য সাইফুল ইসলামকে পিটিয়ে আহত করে।

অন্যদিকে, রেলগেট মোড়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের একাংশের সমন্বয়কারী রাকিব হাসান অর্ণবকে পিটিয়ে জখম করা হয়। অর্ণব কয়েকদিন আগে আন্দোলন প্রত্যাহারের ঘোষণা দেয়ায় তার ওপর হামলা করা হয় বলে জানা গেছে।

আহতদের দুইজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এছাড়া, আন্দোলনকারীরা ভদ্রা মোড়ে আরও একটি পুলিশ বক্সে হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। রাজশাহী স্টেশন এলাকায় শ্রমিক লীগ ও রেলগেট এলাকায় আওয়ামী লীগের কার্যালয়সহ সড়কের পাশের বেশকিছু স্থাপনাতেও ভাঙচুর চালিয়েছে তারা।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জামিরুল ইসলাম বলেন, আন্দোলনকারীদের পিটুনিতে মারাত্মক জখম হওয়া কনস্টেবল সাইফুল ইসলাম আশঙ্কাজনক অবস্থায় আছে।

এদিকে, রাজশাহীতে নাশকতার মামলায় গ্রেপ্তার হওয়া পাঁচ এইচএসসি পরীক্ষার্থীকে জামিন দিয়েছে আদালত।

শনিবার রাজশাহীর অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম ও জেলার জ্যেষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বিচারক শফিউল আলম ও হাদিউজ্জামান তাদের জামিন দেন বলে জানিয়েছেন রাষ্ট্র পক্ষের কৌসুলি ইব্রাহীম হোসেন।

জামিন পাওয়ারা হলেন- আহনাফ আকিব অরণ্য, মো. রাব্বি, রাকিবুর রহমান, ইমরান ফরহাদ ও সৌরভ আলী।

সোনালী/জেআর