ঢাকা | সেপ্টেম্বর ৩০, ২০২৪ - ১০:৩২ অপরাহ্ন

সম্পাদক মাহমুদুর রহমানের মুক্তির দাবিতে রাজশাহীতে মানববন্ধন

  • আপডেট: Monday, September 30, 2024 - 8:32 pm

স্টাফ রিপোর্টার: দৈনিক আমার দেশ পত্রিকার সম্পাদক ড. মাহমুদুর রহমানের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর প্রতিবাদে এবং নিঃশর্ত মুক্তির দাবিতে রাজশাহীতে মানববন্ধন করেছেন কর্মরত সাংবাদিক নেতৃবৃন্দ।

সোমবার দৈনিক আমার দেশ পরিবার ও আমার দেশ পাঠক ফোরামের যৌথ উদ্যোগে মানববন্ধন বিক্ষোভ মিছিলের আয়োজন করেন। নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি নগরীর গুরুত্বপূর্ণ কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে মনিচত্বরে এসে শেষ হয়।

এর আগে সাহেব বাজারে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুল আউয়ালের সভাপতিত্বে ও দৈনিক আমার দেশ’র রাজশাহী ব্যুরো স্টাফ রিপোর্টার রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি মঈন উদ্দিন খানের পরিচালনায় মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তৃতা করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজের সহকারী মহাসচিব ও রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ড. সাদিকুল ইসলাম স্বপন, রাজশাহী প্রেসক্লাবের আহবায়ক শ ম সাজু, আরইউজে’র কোষাধ্যক্ষ তৌফিক ইমাম পান্না, দৈনিক আামার দেশ’র ফোটো সাংবাদিক আসাদুজ্জামান আসাদ, আমার দেশ পাঠক ফোরামের সভাপতি আবু হানিফ প্রমুখ।

সমাবেশ থেকে মাহমুদুর রহমানের বিরুদ্ধে দায়ের হওয়া ১২৪ মামলা প্রত্যাহার এবং পতিত স্বৈরাচারী ফ্যাসিস্ট শেখ হাসিনার পুত্র সজিব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যা পরিকল্পনার কল্পিত বানোয়াট অভিযোগে দায়ের করা মামলায় গত বছরের আগস্টে ফরমায়েশি রায়ে ৭ বছরের সাজা হয় সম্পাদক মাহমুদুর রহমানের।

এ সাজা অবিলম্বে বাতিল, আমার দেশ চালুর সব প্রতিবন্ধকতা অপসারণ এবং বন্ধ হওয়ার পর গত ১১ বছরের সব ক্ষতিপূরণ দেওয়ার জোর দাবি জানানো হয়।