ঢাকা | সেপ্টেম্বর ২৬, ২০২৪ - ১০:৩৬ অপরাহ্ন

মোহনপুরে আওয়ামী লীগ কর্মির হাঁসুয়ার কোপে স্বেচ্ছাসেবক দল নেতা নিহত

  • আপডেট: Thursday, September 26, 2024 - 8:22 pm

স্টাফ রিপোর্টার: মোহনপুর উপজেলায় আওয়ামী লীগ কর্মীর হাঁসুয়ার কোপে সাদ্দাম হোসেন (৩২) নামের স্বেচ্ছাসেবক দলের এক নেতা নিহত হয়েছেন। আহত হয়েছেন নিহতের বড় ভাই বুলবুল হোসেন (৪০)।

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫ টায় সময় মোহনপুর উপজেলার ধুরইল ইউনিয়নের বড় পালশা গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় অভিযুক্ত আওয়ামী লীগ নেতা একছার আলীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি বড় পালশা গ্রামের আয়েজ উদ্দিনের ছেলে।

নিহত সাদ্দাম হোসেন এর বাবার নাম আবু সামাদ। হামলায় সাদ্দামের বড় ভাই বুলবুল (৪০) গুরুত্বর আহত হয়েছেন। তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সাদ্দামের লাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে থানায় আনা হয়েছে। ঘটনার পর পুলিশ ওই গ্রামের একসার আলী নামের এক আওয়ামী লীগ কর্মীকে আটক করে।

ধুরইল ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি জাহাঙ্গীর আলম জানান, নিহত সাদ্দাম ধুরইল ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক ছিলেন। তার ভাই আহত বুলবুল ইউনিয়ন কৃষক দলের সদস্য। অভিযুক্ত একসার আলী আওয়ামী লীগের সমর্থক। একছারের ভাতিজা আকতার হোসেন ধুরইল ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি।

মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল হান্নান জানান, রাজনৈতিক বিষয় নিয়ে একসার আলীর সঙ্গে প্রায়ই কথা কাটাকাটি হতো কৃষক দলের নেতা বুলবুলের। ঘটনার পূর্বে আবারও একসারের বাড়ির সামনে দুজনের কথা কাটাকাটি শুরু হয়। এরই এক পর্যায়ে আওয়ামী লীগ কর্মী একসার বাড়ি থেকে হাঁসুয়া এনে বুলবুলকে কোপাতে শুরু করেন।

বড় ভাইকে কোপাতে দেখে তাকে রক্ষায় এগিয়ে যান বুলবুলের ছোট ভাই সাদ্দাম হোসেন। এ সময় সাদ্দামকেও কুপিয়ে গুরুত্বর আহত করা হয়। পরে এলাকার লোকজন তাঁকে উদ্ধার করে মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। তবে হাসপাতালে পৌঁছার আগেই তাঁর মৃত্যু হয়। আহত বুলবুলকে রাজশাহী মেডিকেল (রামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল হান্নান বলেন, ঘটনার পরই অভিযুক্ত আওয়ামী লীগ কর্মী একসার আলীকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা হবে। নিহত ব্যক্তির লাশ ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজের মর্গে পাঠানো হবে।